শাবির সমাবর্তনে রাষ্ট্রপতিকে আনুষ্ঠানিক আমন্ত্রণ

বাসসঃরাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দেশের বিশ্ববিদ্যালয়গুলোর ক্যাম্পাসে শিক্ষার অনুকূল পরিবেশ, সহ-পাঠ্যক্রমিক কার্যক্রম ও গবেষণা কার্যক্রম নিশ্চিতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়েছেন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (এসইউএসটি) ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমদ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (সিইউ) ভারপ্রাপ্ত ভিসি প্রফেসর ড. শিরিন আক্তার রবিবারসন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করতে এলে রাষ্ট্রপতি এ আহ্বান জানান।পরে রাষ্ট্রপতির সচিব জয়নাল আবেদিন সাক্ষাৎ সম্পর্কে সাংবাদিকদের ব্রিফ করেন।

বর্তমান যুগকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির যুগ উল্লেখ করে রাষ্ট্রপতি শিক্ষার্থীদের কেবল শিক্ষা কার্যক্রমে সীমাবদ্ধ না রাখার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়ে আন্তর্জাতিক প্রতিযোগিতায় টিকে থাকতে গবেষণা কর্মকান্ডের ওপর জোর দেন।
রাষ্ট্রপতি যে কোন বিশ্ব মানের প্রতিযোগিতায় অংশ নিতে সকল সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়কে অগ্রাধিকার ভিত্তিতে গবেষণা বিষয়ে বিশেষ কর্মসূচি গ্রহণের জন্য সংস্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি পরামর্শ দেন।
সাক্ষাতের সময় এসইউএসটি উপাচার্য বিশ্ববিদ্যালয়ের সার্বিক অবস্থা বিশেষ করে একাডেমিক কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন এবং ২০১৪-১৫ অর্থ বছরের একটি বার্ষিক প্রতিবেদন রাষ্ট্রপতির কাছে হস্তান্তর করেন।
প্রফেসর ফরিদ উদ্দিন বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি হামিদকে এসইউএসটি’র আসন্ন সমাবর্তনে প্রধান অতিথি হওয়ার আমন্ত্রণ জানান। রাষ্ট্রপতি তাদের কথা মনোযোগ সহকারে শোনেন এবং প্রয়োজনীয় সকল সহযোগিতা প্রদানের আশ্বাস দেন। সংশ্লিষ্ট সচিবগণ এসময় ইপস্থিত ছিলেন।

শেয়ার করুন