রোহিঙ্গা ক্যাম্প থেকে ৪১এনজিওকে প্রত্যাহার করা হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী

সিলেটের সকাল রিপোর্ট :: নানা অপকর্মে লিপ্ত থাকার অভিযোগে এ পর্যন্ত রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত ১৩৯টি এনজিওর মধ্যে ৪১টি এনজিওকে সব ধরনের কার্যক্রম থেকে প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এমপি। একই সাথে এখনও যারা বিতর্কিত কাজ করছেন তাদের কার্যক্রমে নজরদারী হচ্ছে; প্রমাণ পাওয়া গেলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

শনিবার সকালে সিলেট সিটি কর্পোরেশনের ২৭ নং ওয়ার্ডের গোটাটিকর এলাকায় ডাম্পিং গ্রাউন্ড এর পাশে মেডিক্যাল বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমের জন্য ক্লিনিকেল ও মেডিকেল বর্জ্যকে বৈজ্ঞানিক পদ্ধতিতে ডাম্পিং করার জন্য অটোক্ল্যাপ প্রযুক্তির আনুষ্ঠানিক উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এ তথ্য জানান মন্ত্রী।

সাংবাদিকদের প্রশ্নের পররাষ্ট্রমন্ত্রী জানান, ‘রোহিঙ্গা সমস্যা সৃষ্টের পর ১৩৯টি এনজিও ঐ এলাকায় তাদের কার্যক্রম শুরু করেছিলো। এদের মধ্যে নানা অপকর্মে লিপ্ত থাকায় তালিকা করে ৪১টি এনজিওকে সে এলাকায় সব ধরনের কার্যক্রম থেকে প্রত্যাহার করা হয়েছে।’

নাম ফলক উন্মোচন শেষে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও মেয়র আরিফুল হক চৌধুরী স্থাপিত মেডিক্যাল বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম ঘুরে দেখেন।

শেয়ার করুন