বিমান থেকে নেমেই ডেঙ্গু মোকাবেলার নির্দেশ প্রধানমন্ত্রীর

সিলেটের সকাল ডেস্ক :: যুক্তরাজ্য সফর থেকে দেশে ফিরেই বিমানবন্দরে নেমে ডেঙ্গু মোকাবেলায় দেশব্যাপি শুরু হওয়া পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান জোরদার করতে আওয়ামী লীগের নেতাকর্মী ও দেশের মানুষের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসার জন্মদিন উপলক্ষে বৃহস্পতিবার রাজধানীর ধানমন্ডিতে এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর এই আহ্বানের কথা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

দেশের ১০ জেলায় এডিস মশা নিধনের উপকরণ ও বন্যার্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণের কর্মসূচির আয়োজন করে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি।

ওবায়দুল কাদের বলেন, ‘‘দেশে ফিরে প্রধানমন্ত্রী ডেঙ্গু প্রতিরোধকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছেন। বঙ্গবন্ধুকন্যা বলেছেন- এখন একটাই কাজ, আত্মঘাতী ভয়ঙ্কর এডিস মশাকে প্রতিরোধ করতে হবে, ডেঙ্গুকে প্রতিরোধ করতে হবে। পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান আরও জোরদার করতে হবে, বাংলাদেশকে জাগাতে হবে।’’

ঈদে ঘরমুখো মানুষের মধ্যে কারো শরীরে জ্বর থাকলে বাড়ি যাওয়ার আগে তাদের রক্ত পরীক্ষা করার পরামর্শ দেন সরকারের এই মন্ত্রী।

“ঈদে যারা ঘরে ফিরবেন, সবাই যেন সতর্ক, সচেতন থাকেন। যাদের মাথাব্যথা করবে, বমি বমি ভাব হবে, খাওয়ার ইচ্ছে থাকবে না, শরীরে জ্বর জ্বর ভাব থাকবে, তারা রক্ত পরীক্ষা করে এলাকায় বা ঘরের দিকে, গৃহযাত্রা করবেন-এটা আপনাদের সকলের কাছে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার আহ্বান।”

-রাইজিংবিডি

শেয়ার করুন