বঙ্গবন্ধুর আদর্শ ও চরিত্র ধারণ করতে হবে: প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান

কোম্পানীগঞ্জ সংবাদদাতা :: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির অধিকার প্রতিষ্ঠা করার জন্য আজীবন লড়েছেন। তিনি চেয়েছিলেন বাঙালি জাতি বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াক। কিন্তু, ১৯৭৫ সালের ১৫ই আগস্ট একদল বিপথগামী সেনা কর্মকর্তা শেখ মুজিব এবং তাঁর পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যা করে। শুধু তাঁর দুই মেয়ে শেখ হাসিনা ও শেখ রেহানা সেই সময় দেশের বাইরে থাকায় বেঁচে যান। বর্তমানে রাজনীতির সাথে জড়িত অনেকেই জাতির জনক ও তাঁর রাজনৈতিক জীবন সম্পর্কে তেমন কোনো ধারণাই রাখেন না। অনেকের কাছে জাতীয় শোক দিবসের প্রেক্ষাপট এখনো বেশ অস্পষ্ট। বর্তমানে রাজনীতির মাঠে আদর্শের সংকট চলছে। তাই বঙ্গবন্ধুকে জানতে হবে। তাঁর আদর্শ ও চরিত্র ধারণ করতে হবে।

তিনি বলেন, জাতির জনক স্বপ্ন দেখেছিলেন একটি ক্ষুধামুক্ত, উন্নত ও সমৃদ্ধি বাংলাদেশের। জাতির জনকের স্বপ্ন বাস্তবায়ন করে চলেছেন তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের মধ্যে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। সব ষড়যন্ত্র আর নানা প্রতিকূলতাকে মোকাবেলা করে দেশ এগিয়ে যাচ্ছে, ভবিষ্যতে আরো এগিয়ে যাবে।

শুক্রবার সকালে কোম্পানীগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জীর সভাপতিত্বে শোক সভায় বক্তব্য রাখেন – সিলেট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আলী দুলাল, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শামীম আহমেদ, জেলা আওয়ামী লীগের সদস্য এডভোকেট মোঃ আজমল আলী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মোঃ আলী আমজদ, সহ সভাপতি মোঃ রফিকুল হক, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ হুমায়ুন কবির মছব্বির, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ডাক্তার মোঃ আব্দুন নুর, সাবেক ডেপুটি কমান্ডার মোঃ শফী উদ্দিন রেনু, ইসলামপুর পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান শাহ মোহাম্মদ জামাল উদ্দিন, উত্তর রনিখাই ইউনিয়নের চেয়ারম্যান মোঃ ফরিদ উদ্দিন, কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের প্রতিষ্ঠা সাধারণ সম্পাদক ও প্রবাসী কমিউনিটি নেতা মোঃ নুর উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, উপজেলা যুবলীগের আহবায়ক মোঃ আলাউদ্দিন, যুগ্ম আহবায়ক আব্দুর রহমান ও রাসেল আহমদ, ছাত্রলীগের সভাপতি এখলাছুর রহমান নয়ন, সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান, পল্লী বিদ্যুতের ডিজিএম সিরাজুল ইসলাম।

উপজেলা পরিষদের সিএ ফাইজুর রহমানের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য মোঃ জয়নাল আবেদীন, সহকারী পুলিশ সুপার (গোয়াইনঘাট সার্কেল) নজরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ লাল মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা বেগম, উপজেলা পরিষদের সাবেক অস্থায়ী চেয়ারম্যান মোঃ ইয়াকুব আলী, এম. সাইফুর রহমান ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ নজরুল ইসলাম, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোঃ আবুল হোসেন, কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ তাজুল ইসলাম, পূর্ব ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ বাবুল মিয়া, দক্ষিণ রনিখাই ইউনিয়নের চেয়ারম্যান মোঃ ছিদ্দিকুর রহমান রোকন, মুক্তিযোদ্ধা মতিলাল মোহন্ত, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অখিল চন্দ্র বিশ্বাস, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ রনিখাই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ আব্দুল হাশিম, তেলিখাল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ কমর উদ্দিন, সাধারণ সম্পাদক মোঃ মুজিবুর রহমান, ইসলামপুর পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশাহিদ আলী, উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক মোঃ ইকবাল হোসেন, উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি মোঃ শামসুল আলম, সিরাজুল হক, উপজেলা যুবলীগের সদস্য মোঃ তজব আলী, মীর আল মমিন, পূর্ব ইসলামপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ আলিম উদ্দিন ও তেলিখাল ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ রসিক আহমদ প্রমুখ। অনুষ্ঠানে ১৫ই আগস্টের সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মন্ত্রী।

শেয়ার করুন