নতুন ছাত্রদের ডোপ টেস্টের মাধ্যমে ভর্তি নিশ্চিত করা হবে: শাবি ভিসি

শাবি প্রতিনিধি :: নতুন ছাত্রদের ডোপ টেস্টের মাধ্যমে ভর্তি নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় মিনি অডিটরিয়ামে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্ততৃতাকালে তিনি এ কথা জানান। এর আগে সকাল ১০টায় ক্যাম্পাসে শোক র‌্যালি বের করা হয়।

অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে আমাদেরকে সোনার মানুষ গড়তে হবে। এজন্য আমাদের নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের ক্লাস পরীক্ষা সময় মতো নেয়ার চেষ্টা করতে হবে যাতে শিক্ষার্থীদের কোন ক্ষতি না হয়। বিশ^বিদ্যালয়কে মাদকমুক্ত করতে প্রশাসন বদ্ধপরিকর। অতি দ্রুত মাদকসেবীদের চিহ্নিত করা হবে এবং নতুন ছাত্রদের ডোপ টেস্টের মাধ্যমে ভর্তি নিশ্চিত করা হবে।

তিনি বলেন, আমরা মুখে বঙ্গবন্ধুর আদর্শের কথা বলি। কিন্তু বাস্তবে নিজেদের মধ্যে হানাহানি করি। এসব করলে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন হবে না।

উপাচার্য আরও বলেন, দেশ এখন অনেক এগিয়ে গেছে। আমরা প্রায় সবক্ষেত্রেই পাকিস্তান থেকে এগিয়ে আছি। এটা সম্ভব হচ্ছে কেবলমাত্র বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বের কারণে। আমাদের কর্তব্য হবে নিজেদের দায়িত্ব সঠিকভাবে পালন করে দেশের সাধারণ মানুষের মুখে হাসি ফোটানো। তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়িত হবে। তিনি আরও বলেন, ১৫ ই আগস্টের মত ২১ আগস্টও জাতির জন্য কলংজনক । অবিলম্বে এই হামলার বিচার করতে হবে।

বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ আনোয়ার হোসেন।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মো. জহির বিন আলম, অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলম, ডিন অধ্যাপক ড. মো. ফয়সল আহমেদ, ডিন অধ্যাপক ড. মোহাম্মদ বেলাল উদ্দিন, অধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাস, অধ্যাপক ড. মো. কবির হোসেন, প্রক্টর অধ্যাপক জহির উদ্দিন আহমদ, বঙ্গবন্ধু গবেষণা সেলের পরিচালক অধ্যাপক ড. এস এম হাসান জাকিরুল ইসলাম, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মুর্শেদ আহমেদ, সহায়ক সমিতির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, কর্মচারী ইউনিয়নের সভাপতি সাদেক আহমেদ, বিশ^বিদ্যালয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. রুহুল আমীন ও সাধারণ সম্পাদক ইমরান খান প্রমুখ। আলোচনা সভা সঞ্চালনা করেন রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন।

এছাড়া বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের নিহত সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

শেয়ার করুন