দাফনের পাঁচ মাস পর কবর থেকে লাশ উত্তোলন

ফাইল ছবি

কানাইঘাট প্রতিনিধি :: সিলেটের কানাইঘাটে দুই পক্ষের সংঘর্ষে নিহতের প্রায় পাঁচ মাস পর আদালতের নির্দেশে কবর থেকে এক ব্যক্তির লাশ উত্তোলন করা হয়েছে।

বুধবার উপজেলা সহকারি কমিশনার (ভূমি) লুসি কান্ত হাজংয়ের উপস্থিতিতে ঝিংগাবাড়ী ইউনিয়নের বাখাইরপার গ্রামের আমির উদ্দিনের লাশ ওঠায় পুলিশ। পরে ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ মর্গে লাশটি প্রেরণ করা হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, গত ১৩ মার্চ বাখাইরপাড় গ্রামে দু’পক্ষের সংঘর্ষ হয়। এতে আমির উদ্দিন (৫০) ঘটনাস্থলেই মারা যান। এ ঘটনায় তার ভাতিজা ফখরুল ইসলাম বাদী হয়ে ২৭জনকে আসামী করে কানাইঘাট থানায় একটি মামলা করেন।

তবে পরবর্তীতে আমির উদ্দিনের মৃত্যু স্বাভাবিকভাবেই হয়েছে বলে ময়নাতদন্ত রিপোর্টে আসে। রিপোর্টে হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যুর কথা বলা হয়। আর এ রিপোর্টকে প্রত্যাখান করে পুনরায় ময়নাতদন্তের জন্য বিজ্ঞ আদালতে আবেদন করেন নিহতের ভাতিজা ফখরুল ইসলাম।

বিজ্ঞ আদালত বাদীর এই আবেদনের প্রেক্ষিতে পুনরায় আমির উদ্দিনের লাশ কবর থেকে উত্তোলন করে ময়নাতদন্তের নির্দেশ দেন। আদালতের নির্দেশনা অনুযায়ী নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে তার লাশ উত্তোলন করা হয়।

শেয়ার করুন