চেঙ্গেরখালে নৌকাবাইচে মানুষের ঢল

ছবি: সিলেটের সকাল

সিলেটের সকাল রিপোর্ট :: সিলেট সদর উপজেলার বাদাঘাটে চেঙ্গেরখাল নদীতে অনুষ্ঠিত হয়েছে নৌকাবাইচ। বাঙালির ঐতিহ্যের এ প্রাণের উৎসব উপভোগ করতে নদীর দুই তীরে ভীড় করেন হাজারো জনতা। করিমের গানের তালে তালে নৌকাবাইচ দেখে তারাও মেতেছিলেন আনন্দ-উল্লাসে।

রোববার বিকেলে এ নৌকাবাইচ অনুষ্ঠিত হয়। এতে জেলার বিভিন্ন এলাকা থেকে একাধিক দল অংশ নেয়। প্রতিযোগিতায় বিজয়ী হয় কোম্পানীগঞ্জের পূর্ব পুটামারার ছমরু মেম্বারের দল। প্রথম পুরস্কার ছিল একটি ফ্রিজ।

এছাড়া রানারআপ হয়ে রঙিন টেলিভিশন জিতেছে জৈন্তাপুর উপজেলার উত্তর কাঞ্জরের গগন মিয়ার দল এবং তৃতীয় হয়ে একটি খাসি পেয়েছে একই উপজেলার দরবস্ত পশ্চিম গর্দনার আব্দুল লতিফ মিয়ার দল।

এলাকার মুরব্বী মতিউর রহমান কালা মিয়ার সভাপতিত্বে ও সদর উপজেলা স্পোর্টস একাডেমির সদস্য সচিব সাংবাদিক ওলিউর রহমানের পরিচালনায় নৌকাবাইচ প্রতিযোগীতায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন সিলেট সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান (প্যানেল চেয়ারম্যান) মিল্লাত আহমদ চৌধুরী।

এছাড়া স্থানীয় ইউপি সদস্য শাহনুর আলম, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল বাছিত রুম্মান, সাবেক ইউপি সদস্য মনির আলী, বীর মুক্তিযোদ্ধা আমির আলী, ময়না মিয়া, সামসুল ইসলাম, আরমান আলী, রফিকুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন