ঈদকেন্দ্রিক নিরাপত্তায় কোনো হুমকি নেই সিলেটে : এসএমপি কমিশনার

সিলেটের সকাল রিপোর্ট :: সিলেটে ঈদকেন্দ্রিক নিরাপত্তায় কোনো হুমকি নেই বলে জানিয়েছেন মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া।

রোববার দুপুরে শাহী ঈদগাহ মাঠের নিরাপত্তা ও আইন শৃঙ্খলা পরিস্থিতি পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা জানান।

তিনি বলেন, ‘সিলেটের প্রধান ঈদ জামাত নির্বিঘ্ন করতে সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। শাহী ঈদগাহসহ যেসব স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হবে প্রত্যেকটি যায়গায় পুলিশ নিরাপত্তা নিশ্চিত করবে।’

‘নিরাপত্তার স্বার্থে তল্লাশী করে মুসল্লিদের ঈদের মাঠে প্রবেশ করানোও হবে। এজন্য মুসল্লিরা কেবল জায়নামাজ ও ছাতা নিয়ে প্রবেশ করতে পারবেন। এছাড়া, আর কিছু সঙ্গে আনা যাবে না’- বলেও উল্লেখ করেন তিনি।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন- মহানগর পুলিশের উপ কমিশনার আজবাহার আলী শেখ, ফয়সল মাহমুদ, অতিরিক্ত উপ কমিশনার আজবাহার আলী শেখ, বিভুতি ভুষণ ব্যানার্জি প্রমুখ।

সকাল ৮টায় ঐতিহ্যবাহী শাহী ঈদগাহ ময়দানে ঈদুল আযহার প্রধান জামাত অনুষ্ঠিত হবে।  এই জামাতে বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা, সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাসহ সর্বস্তরের মুসল্লিরা অংশ নেবেন।

নামাজের ইমামতি করবেন সিলেট কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম হাফিজ মাওলানা কামাল উদ্দিন। এর আগে ওয়াজ করবেন হাফিজ মাওলানা মুফতি ওলিউর রহমান। শাহী ঈদগাহের মোতওয়াল্লী জহির বখত এ তথ্য জানিয়েছেন।

শেয়ার করুন