সিপার এয়ার সার্ভিসের দিনব্যাপী হজ্ব প্রশিক্ষণ অনুষ্ঠিত

সিলেটের সকাল ডেস্ক :: সিলেট কুরআন লার্নিং সেন্টারের জেনারেল সেক্রেটারী প্রফেসর ডাঃ মোঃ রাশেদুল হক বলেছেন, ‘ইসলামের পাঁচটি অবশ্য করণীয় স্তম্ভের মধ্যে হজ্ব একটি অন্যতম স্তম্ভ। আর্থিক ও শারীরিকভাবে সামর্থ্যবান প্রত্যেক মুসলমানের জন্য জীবনে একবার হজ্ব পালন ফরজ। তিনি হজ্বের ধর্মীয় ও আধ্যাত্মিক গুরুত্ব, আহকামুল হজ্ব ও রাসুলুল্লাহ (সা:) এর হজ্ব পালন পদ্ধতি, হজ্বের প্রচলিত ভুল-ভ্রান্তি, হজ্বের শিক্ষা ও হজ্ব পরবর্তী জীবনে তার প্রতিফলন বিষয়ে বক্তব্য প্রদান করেন। ধর্মীয় দৃষ্টিকোন থেকে হজ্বের গুরুত্ব অপরিসীম। তাই সঠিক পদ্ধতিতে হজ্ব পালন করার জন্য হাজীদের হজ্ব প্রশিক্ষণ গ্রহণ জরুরী।’

শনিবার নগরীর একটি রেস্টুরেন্টে সিপার এয়ার সার্ভিস কর্তৃক আয়োজিত দিনব্যাপী হজ্ব যাত্রীদের হজ্ব প্রশিক্ষণে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সিপার এয়ার সার্ভিস প্রতি বছরের ন্যায় সহি ও শুদ্ধভাবে হজ্ব পালনকারীদের সুবিধার্থে এই কর্মশালার আয়োজন করে।

সিপার এয়ার সার্ভিসের সিইও খন্দকার সিপার আহমদের সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালাটি পরিচালিত হয়। তিনি হজ্ব যাত্রার আবশ্যকীয় বিষয়গুলো এবং তার প্রতিষ্ঠানের বিভিন্ন সেবা সম্পর্কে হজ্ব যাত্রীদের অবগত করেন। তিনি হজ্বের পালণীয় বিষয়গুলোতে তাড়াহুড়ো না করে ধৈর্য্যরে সাথে হজ্ব পালনের আহবান জানান।

সিপার এয়ার সার্ভিসের ব্যবস্থাপনা পরিচালক খন্দকার ইসরার আহমদ রকি’র সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানের সমাপ্তি হয়। প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত ছিলেন সিপার এয়ার সার্ভিসের হজ্ব ও ওমরাহ্ প্যাকেজ অফিসার গোলাম মোস্তাফা ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ, সিপার এয়ার সার্ভিসের সম্মানিত হজ্ব যাত্রীগণ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার প্রতিনিধিবৃন্দ প্রমুখ।

শেয়ার করুন