সিকৃবিতে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপিত

সিকৃবি সংবাদদাতা :: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে উদযাপিত হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯। এ উপলক্ষে সোমবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদের আয়োজনে অনুষদীয় ভবনের সম্মেলন কক্ষে ‘হাওর মৎস্য সম্পদ: সমস্যা ও সম্ভাবনা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অধ্যাপক ড. নির্মল চন্দ্র রায়ের সভাপতিত্বে ও অধ্যাপক ড. আবু জাফর ব্যাপারীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মতিয়ার রহমান হাওলাদার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় মৎস্য কার্যালয়ের উপ পরিচালক সুলতান আহমেদ, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ডিন কাউন্সিলের আহবায়ক অধ্যাপক ড. আবুল কাশেম, মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আবু সায়্যিদ।

বক্তারা হাওর অধ্যুষিত সিলেট অঞ্চলের মৎস্য সম্পদের উৎপাদন বাড়াতে ও যথাযথ তত্ত্বাবধানের উপর জোর দিয়ে মতামত দেন। বেলা ১২ টায় মাৎস্যবিজ্ঞান অনুষদ প্রাঙ্গন থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করেন অনুষদের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাবৃন্দ। বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পোনা অবমুক্ত করণের মধ্য দিয়ে শেষ হয় অনুষ্ঠান।

শেয়ার করুন