‘সাদা পাথর’ পর্যটন কেন্দ্রে বসানো হয়েছে নির্দেশনা সম্বলিত সাইনবোর্ড

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :: ভোলাগঞ্জ ‘সাদা পাথর’ পর্যটন কেন্দ্রে পর্যটকদের নির্দেশনা সম্বলিত সাইনবোর্ড বসানো হয়েছে। এখানে আগত পর্যটকদের নিরাপত্তা, সুরক্ষা বা সচেতনতা সৃষ্টির জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এই বিশেষ উদ্যোগটি গ্রহণ করা হয়। এ সংক্রান্ত আরেকটি সাইনবোর্ড ভোলাগঞ্জ দশ নম্বর এলাকায় স্থাপন করা হয়েছে। গত মঙ্গলবার এসব সাইনবোর্ড বসানো হয়।

এর কিছুদিন আগে নিরাপদ ভ্রমণ নিশ্চিত করতে এবং সম্ভাব্য ঝুঁকি এড়াতে সাদা পাথরে পর্যটকদের জন্য ‘লাইফ জ্যাকেট’ বাধ্যতামূলক করা হয়।

পর্যটকরা অনেক সময় বাংলাদেশের সীমানা ছাড়িয়ে ঢুকে পড়েন ভারতের সীমানায়। এজন্য সেখানে সীমানা নির্ধারণী চিহ্ন দেওয়া হয়েছে। তাছাড়া বেশি স্রোতের পানিতে ‘লাল নিশান’ গেড়ে দেওয়া হয়েছে। যাতে অসাবধানতাবশতঃ সাঁতার কেটে কেউ বিপদ ডেকে না আনেন।

সম্প্রতি সাদা পাথরে সাঁতার কাটতে গিয়ে সলিল সমাধি হয় দুই পর্যটকের। এরপর সেখানে পর্যটক গমনে নিষেধাজ্ঞা আরোপ করে উপজেলা প্রশাসন। সাময়িক নিষেধাজ্ঞা কাটিয়ে আগামী শুক্রবার থেকে পর্যটকদের জন্য ফের উন্মুক্ত হতে যাচ্ছে সাদা পাথর। উপজেলা নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জী নিষেধাজ্ঞা তুলে নেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

শেয়ার করুন