শিক্ষার উন্নয়নে উদ্ভাবনী চিন্তাকে কাজে লাগাতে হবে

জৈন্তাপুরে তৈয়ব আলী কারিগরি কলেজে পাঠদানে দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে প্রশিক্ষণ কর্মশালা

জৈন্তাপুর প্রতিনিধি:তৈয়ব আলী কারিগরি কলেজে পাঠদানে দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে উদ্ভাবনী চিন্তার বিকাশ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্টিত হয়েছে। গতকাল শনিবার কলেজ মিলনায়তনে দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সিলেট গ্যাস ফিল্ড লিমিটেড এর প্ল্যানিং ডিভিশনের ম্যানেজার ও কলেজের ব্যবস্থাপনা কমিটির সভাপতি হেলাল উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন কলেজের প্রতিষ্ঠাতা সাংবাদিক ফারুক আহমদ।
প্রশিক্ষণ কর্মশালায় প্রধান আলোচক হেলাল উদ্দিন তার বক্তব্যে বলেন, বর্তমান বিশ্বের সাথে তাল মিলিয়ে পরিবর্তিত জগতের নতুন জ্ঞান ও কলাকৌশল আয়ত্বে আনার সুযোগ তখনই পাবে, যখন শিক্ষক সেই জ্ঞান কলাকৗশল সমৃদ্ধ হবেন এবং যথা সময়ে যথার্থভাবে শিক্ষার্থীর নিকট পৌঁছে দেবেন। শিক্ষক একজন অনন্য সাধারণ ব্যক্তিত্ব যার মূল দায়িত্ব হলো শিক্ষার সুষ্ঠু পরিবেশ তৈরি করা। তাই কলেজের সার্বিক শিক্ষা ব্যবস্থার উন্নয়নের উদ্ভাবনী চিন্তা কাজে লাগিয়ে কলেজের শিক্ষার গুণগত মান উন্নয়ন ও একবিংশ শতাব্দির চ্যালেঞ্জ মোকাবিলায় শিক্ষককেই এগিয়ে আসতে হবে।
কর্মশালায় বিভিন্ন বিষয়ে অলোকপাত করে বক্তব্য রাখেন, কলেজের সহকারী অধ্যাপক শাহ আলম, সহকারী অধ্যাপক মুজিবুর রহমান, প্রভাষক উম্মে নাসরিন খানম, প্রভাষক নুরুল ইসলাম, প্রভাষক আমিন উদ্দিন, ইন্সট্রাকটর বিল্লাল হোসেন, ইন্সট্রাকটর হারুনুর রশিদ, ইন্সট্রাকটর নজরুল ইসলাম, ইন্সট্রাকটর রফিকুল ইসলাম ও ইন্সট্রাকটর মনির উদ্দিন প্রমুখ। প্রশিক্ষণ কর্মশালায় কারিগরি সহায়তা দেন আব্দুর রহিম ও শাহেদ আহমদ।

শেয়ার করুন