রাজশাহীতে ফারুক হত্যা মামলায় সাঈদীসহ ১০৪ জনের বিচার শুরু

সিলেটের সকাল ডেস্ক :: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ কর্মী ফারুক হত্যা মামলায় মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলোয়ার হোসেন সাঈদীসহ ১০৪ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে আদালত।

বৃহস্পতিবার আসামিদের উপস্থিতিতে রাজশাহীর অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক এনায়েত কবির সরকার অভিযোগ গঠন করেন। এর আগে বেলা ১১টা ৯ মিনিটে প্রিজনভ্যানে করে আদালতে আনা হয় মামলার অন্যতম আসামি দেলোয়ার হোসেন সাঈদীকে।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী শিরাজী শওকত সালেহীন এলেন বলেন, সাঈদীসহ ১০৪ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। মহামান্য আদালত বিচারকার্যের তারিখ পরবর্তীতে নির্ধারণ করবেন।’

প্রসঙ্গত, ২০১০ সালের ৮ ফেব্রুয়ারি রাবি বঙ্গবন্ধু হল দখলকে কেন্দ্র করে ছাত্রলীগ ও ছাত্রশিবির ক্যাডারদের মধ্যে সংঘর্ষ ঘটে। এই সংঘর্ষে শিবির ক্যাডাররা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কর্মী ও গণিত বিভাগের শিক্ষার্থী ফারুক হোসেনকে খুন করে মরদেহ শাহ মখদুম হলের পেছনের ম্যানহোলে ফেলে রাখে।

ঘটনার পরদিন তৎকালীন রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাজেদুল ইসলাম অপু বাদী হয়ে শিবিরের ৩৫জন নেতাকর্মীর নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও কয়েকজনের নামে মতিহার মামলা দায়ের করেন।

২০১২ সালের ৩০ জুলাই রাজপাড়া থানার তৎকালীন ওসি জিল্লুর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ফারুক হত্যা মামলার অভিযোগপত্র দাখিল করেন। এতে জামায়াতে তৎকালীন আমীর মতিউর রহমান নিজামী, সেক্রেটারি আলী হাসান মুজাহিদ, নায়েবে আমীর দেলোয়ার হোসেন সাঈদীসহ ১১০জনকে অভিযুক্ত করা হয়।

শেয়ার করুন