ভারতের বিদায়ে ১৫ কোটি ক্ষতি স্টার স্পোর্টসের

স্পোর্টস ডেস্ক :: বিশ্বকাপ ক্রিকেটে শিরোপার অন্যতম দাবিদার ছিলো ভারত। কিন্তু সেমিফাইনালেই ছিটকে পড়ায় সমর্থকরা তো কষ্টে আছেনই, বড় অংকের ক্ষতির মুখে পড়েছে বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানও। এদের মধ্যে অন্যতম স্টার স্পোর্টস।

বিরাট কোহলিরা ফাইনালে না যাওয়ায় অন্তত ১০ থেকে ১৫ কোটি টাকা ক্ষতি হয়েছে বিশ্বকাপে সম্প্রচারের দায়িত্বে থাকা চ্যানেলটির। ভারত ফাইনালে গেলে ১০ সেকেন্ডের একটি বিজ্ঞাপন থেকে স্টার স্পোর্টেসর আয় হত ২৫ থেকে ৩০ লাখ টাকা।

সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে ১৮ রানে ভারত হেরে যাওয়ায় এক প্রকার মাথায় হাত স্টার স্পোর্টস কর্তৃপক্ষের। কারণ ইংল্যান্ড-নিউজিল্যান্ড ফাইনালে যাওয়ায় সেই বিজ্ঞাপন থেকে আয় হবে মাত্র ১৫ থেকে ১৭ লাখ টাকা।

বিশ্বকাপে প্রতিটি ম্যাচে ৫৫০০ সেকেন্ড করে বিজ্ঞাপন দেখানোর সময় পেয়েছে স্টার স্পোর্টস কর্তৃপক্ষ। ফাইনালে সেটা বেড়ে দাঁড়াত ৭০০০ সেকেন্ড। কিন্তু ভারত ছিটকে যাওয়ায় বিজ্ঞাপনের সময় বাড়লেও আর্থিক ভাবে ক্ষতিতেই আছে চ্যানেলটি। বিশ্বকাপের জন্য ৪০টি বিজ্ঞাপনী সংস্থার সঙ্গে চুক্তি ছিল স্টার স্পোর্টসের। ভারত ফাইনালে না যাওয়ায় সবাইকে নিয়ে হতাশায় ডুবছে স্টার।

শেয়ার করুন