বিশ্বনাথে এইচএসসিতে পাশের হার ৬৫.৪০%, আলিমে ৯১.৫১%

বিশ্বনাথ প্রতিনিধি :: এবারের এইচএসসি পরীক্ষায় বিশ্বনাথ উপজেলায় ১৬২৪ জন শিক্ষার্থী অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছে ১০৬২ জন। ১২টি প্রতিষ্ঠান মধ্যে উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজে ২টি ও রাগীব-রাবেয়া ডিগ্রি কলেজ ১টি জিপিএ-৫ পেয়েছে। এইচএসসি’তে উপজেলায় পাশের হার ৬৫.৪০%।

এদিকে, আলিম পরীক্ষায় ৩১৫ জন শিক্ষার্থী অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছে ৩০৪ জন। পাশের হার ৯১.৫১%। উপজেলার ৭টি মাদরাসার মধ্যে এলাহাবাদ আলিম মাদরাসা ৩টি ও সৎপুর কামিল মাদরাসায় ১টি জিপিএ-৫ পেয়েছে। উপজেলার পাশের হার ৯১.৫১%।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, বিশ্বনাথ সরকারি ডিগ্রি কলেজ থেকে ৬৪৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্র্ণ হয়েছে ৪০৬ জন। উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজে থেকে ১৭৪ জন পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্র্ণ হয়েছে ৯২ জন। রাগীব-রাবেয়া ডিগ্রি কলেজ থেকে ২৫১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ১৫৭জন কৃতকার্য হয়েছে। হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ থেকে ৫৮জন পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্র্ণ হয়েছে ৫৩জন। চান্দভরাং উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ থেকে ৩৭জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্র্ণ হয়েছে ২১জন। সিংগেরকাছ পাবলিক বহুমূখি উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ থেকে ৪১জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্র্ণ হয়েছে ৩৯জন। দেওকলস দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ থেকে ৫১জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্র্ণ হয়েছে ৪১জন। দৌলতুপর আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ থেকে ৪৯জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্র্ণ হয়েছে ৩৫জন। আশুগঞ্জ আর্দশ হাইস্কুল এন্ড কলেজ থেকে ২৬জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্র্ণ হয়েছে ১৪জন। দক্ষিণ বিশ্বনাথ গার্লস হাইস্কুল এন্ড কলেজ থেকে ৪৭জন শিক্ষাথী পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্র্ণ হয়েছে ৩৬জন। আল-আজম উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ থেকে ১৪৪জন পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্র্ণ হয়েছে ১০৫জন এবং লামাকাজী রাগীব রাবেয়া স্কুল এন্ড কলেজ থেকে ১০২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্র্ণ হয়েছে ৬৩ জন।

এদিকে, আলিম পরীক্ষায় বিশ্বনাথ দারুল উলুম ইসলামিয়া ফাজিল মাদরাসা থেকে ৪৪জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্র্ণ হয়েছে ৪৩জন। সৎপুর কামিল মাদরাসা থেকে ৭৬জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্র্ণ হয়েছে ৭৪জন। কামাল বাজার আলিম মাদরাসা থেকে ৫৭জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্র্ণ হয়েছে ৫৪জন। দশপাইকা আনোয়ারুল উলুম আলিম মাদরাসা থেকে ২০জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্র্ণ হয়েছে ১৯জন। এলাহাবাদ আলিম মাদরাসা থেকে ৩১জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্র্ণ হয়েছে ২৮জন। সিংগেরকাছ আলিম মাদরাসা থেকে ৫৪জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্র্ণ হয়েছে ৫৪জন এবং হযরত শাহচান্দ শাহকালু ইসলামিয়া আলিম মাদরাসা থেকে ৩৫জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্র্ণ হয়েছে ৩২জন।

শেয়ার করুন