‘বিদেশি ভাষা ও প্রযুক্তির দক্ষতা জ্ঞানের পারদকে উঁচু করে’

সিলেটের সকাল ডেস্ক :: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব বলেছেন, ‘একসময় বাংলাদেশ অর্থনৈতিকভাবে দেউলিয়া রিলিফ নির্ভর দেশ ছিল। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ অগ্রগতির মহাসড়কে। নতুন প্রজন্মকে দেশের মহামূল্যবান সম্পদ। তাই আগামীর বাংলাদেশের যেকোন চ্যালেঞ্জ মোকাবেলায় একঝাঁক মেধাবী তরুণ স্বপ্নবাজ প্রস্তুত করতে হবে। যাদের স্বপ্ন বাস্তবায়নে বাংলাদেশ তার সীমানায় পৌঁছাতে পারে।’

রোববার সিলেটের গোলাপগঞ্জে হেক্সাস আয়োজিত ইংরেজি ভাষা ও কম্পিউটার প্রশিক্ষণের সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আরো বলেন, বিদেশি ভাষা ও প্রযুক্তিতে দক্ষ হয়ে জ্ঞানের পারদকে উঁচু করতে হবে। বর্তমান সময়ে এ দুটি বিষয় সকল বয়স ও পেশার মানুষের জন্য অত্যাবশ্যক। প্রগতিশীল জ্ঞান-বিজ্ঞান আহরণে ইংরেজি ভাষা ও কম্পিউটার শিক্ষার অবশ্যই প্রয়োজন রয়েছে।

হেক্সাস গোলাপগঞ্জ শাখার ব্যবস্থাপক শামীম আহমদের সভাপতিত্বে ও প্রশিক্ষক জামিল আহমদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিনুল ইসলাম রাবেল, বিশিষ্ট রাজনীতিবিদ মিজানুর রহমান চৌধুরী রিংকু, হেক্সাস এডুকেশনের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল কাদির সুমন।

শেয়ার করুন