বালাগঞ্জের বন্যার্ত শিশুদের জন্য ইউএনও সাকিবের ব্যতিক্রমী উপহার

বালাগঞ্জ প্রতিনিধি :: বন্যায় পানিবন্দি শিশুদের মানসিকভাবে চাঙ্গা রাখতে এক ব্যতিক্রমী কর্মসূচি নিয়েছেন বালাগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুস সাকিব। তিনি বিভিন্ন আশ্রয় কেন্দ্র এবং বসতবাড়িতে পানিবন্দি শিশুদের খেলনাসামগ্রী উপহার দিয়ে তাদের প্রতি এক অনন্য ভালোবাসা দেখিয়েছেন। গতকাল বুধবার উপজেলার পূর্ব গৌরীপুর ইউনিয়নের বিভিন্ন আশ্রয়কেন্দ্র এবং পানিবন্দি বসতবাড়িতে ঘরে ঘরে গিয়ে শিশুদের হাতে ব্যক্তিগত অর্থায়নে খেলনাসামগ্রী তুলে দেন তিনি। খেলনাসামগ্রী হাতে পেয়ে শিশু, কিশোর এবং তাদের পরিবারের লোকজন ব্যাপক উচ্ছ্বাস প্রকাশ করেছেন। এসময় তিনি ১শ ২৫টি পরিবারের শিশু, কিশোরদের হাতে খেলনাসামগ্রী তুলে দেন।

এ বিষয়ে আলাপকালে বালাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুস সাকিব বলেন, জাপানে প্রশিক্ষণকালে তিনি দেখেছেন, জাপানে সুনামী ও সুনামী আক্রান্ত পরিবারের শিশু, কিশোরদের মানসিকভাবে প্রফুল্ল রাখতে খেলনাসামগ্রী প্রদান করা হয়। আমাদের দেশের শিশু, কিশোররাও দুর্যোগ কবলিত সময়ে তাদের পরিবার-পরিজনদের সাথে মারাত্মক দূর্ভোগে পড়ে। এসময় খাদ্য, বস্ত্র, বাসস্থানের পাশাপাশি তারা খেলাধুলার সুযোগ হারিয়ে মানসিকভাবে ভেঙ্গে পড়ে। তাদের পরিবারের লোকদের হয়তো জানা থাকে, বন্যা বা দুর্যোগ কেটে যাবে, কিন্ত শিশু, কিশোররা এসময় তাদের স্বাভাবিক জীবনযাপন থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে। দুর্যোগকালে শিশু, কিশোরদের উদ্দীপ্ত রাখতে আমাদের যত্নশীল থাকতে হবে। এ লক্ষ্য থেকেই বন্যার্ত, পানিবন্দি পরিবারের শিশু, কিশোর মধ্যে খেলনাসামগ্রী উপহার প্রদান করেছি।

এদিকে বন্যার্ত, পানিবন্দি পরিবারের শিশু, কিশোরদের খেলনাসামগ্রী উপহার প্রদানের সংবাদটি বালাগঞ্জে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রশংসা কুড়িয়েছে। ইতোমধ্যে বিভিন্ন শ্রেণি-পেশার নাগরিকরা উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুস সাকিবের এ প্রচেষ্টা এবং শিশু, কিশোরদের প্রতি তার ভালোবাসার ভূয়সী প্রশংসা করেছেন। বালাগঞ্জ সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ লিয়াকত শাহ ফরিদী, বালাগঞ্জ উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি, রসময় মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রফিকুল আলম, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি রজত দাস ভুলন, সাধারণ সম্পাদক মো. জিল্লুর রহমান জিলু, বালাগঞ্জ উপজেলা টুরিস্ট ক্লাবের সভাপতি মোহাম্মদ ছালিকুর রহমান প্রমুখ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ধন্যবাদ জানিয়েছেন।

শেয়ার করুন