নারী ও শিশু ধর্ষণের প্রতিবাদে শাবিতে মানববন্ধন

dav

শাবি প্রতিনিধি :: সাম্প্রতিক সময়ে সারাদেশে ঘটে যাওয়া নারী ও শিশু ধর্ষণ, নিপীড়নের প্রতিবাদে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করেছে সাধারণ শিক্ষার্থীরা।

রোববার দুপুর দেড়টায় বৃষ্টি উপেক্ষা করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনের সড়কে সম্মিলিত সাংস্কৃতিক জোট এর ব্যানারে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা এসময় মুখে কালোব্যাজ ধারণ করে।

মানববন্ধন পরবর্তী বিক্ষোভ মিছিলটি কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনের সড়ক থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একইস্থানে ফিরে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

সমাবেশে ট্যুরিস্ট ক্লাবের সভাপতি সোহান তালুকদার, আজ-মুক্তমঞ্চের সাধারণ সম্পাদক সুমাইয়া আলম চৌধুরি, সিএসই-১৩ ব্যাচ এর শিক্ষার্থী ফয়সাল আহমেদ শুভ, থিয়েটার সাস্টের সাধারণ সম্পাদক ফয়সাল শুভ প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তব্যে সারাদেশে ঘটে যাওয়া নারী ও শিশু ধর্ষণের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। একইসাথে এইসব ঘটনার সুষ্ঠু তদন্ত করে সরকারের পক্ষ থেকে অপরাধীদের দ্রুত বিচারের আওতায় এনে শাস্তি প্রদান করার আহ্বান জানানো হয়।

শেয়ার করুন