নতুন চ্যাম্পিয়ন পাবে আইসিসি বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক :: লর্ডসে ১৪ জুলাই বিশ্বকাপের ফাইনাল ম্যাচের দিন নতুন চ্যাম্পিয়ন পাবে আইসিসি বিশ্বকাপ। কারণ, এবার যে দুই দল ফাইনালে উঠেছে তারা আগে কখনো শিরোপা জিতেনি। ইংল্যান্ড এবার চতুর্থবারের মতো ফাইনালে উঠেছে। ১৯৭৯, ১৯৮৭ ও ১৯৯২ আসরে ইংলিশরা ফাইনালে উঠেও শিরোপা জিততে পারেনি। অন্যদিকে, নিউজিল্যান্ড এবার দ্বিতীয়বারের মতো ফাইনালে উঠেছে। গত আসরে ফাইনালে উঠলেও অস্ট্রেলিয়ার কাছে হেরে তারা রানার্স আপ হয়েছিল।

এবার অনুষ্ঠিত হচ্ছে আইসিসি বিশ্বকাপের ১২তম আসর। এর আগের ১১ আসরের মধ্যে অস্ট্রেলিয়া পাঁচবার, ওয়েস্ট ইন্ডিজ দুইবার, ভারত দুইবার, পাকিস্তান একবার ও শ্রীলঙ্কা একবার করে শিরোপা জয় করে। অস্ট্রেলিয়া ও ভারত এবার সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছে। আর লিগ পর্ব থেকেই বিদায় নিয়েছে পাকিস্তান, শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ।

প্রথম সেমিফাইনাল ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ১৮ রানে হেরে বিদায় নেয় ভারত। আর বৃহস্পতিবার দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে ইংল্যান্ডের কাছে ৮ উইকেটে হেরে বিদায় নিয়েছে অস্ট্রেলিয়া। দশটি দলের অংশগ্রহণে শুরু হয় এবারের বিশ্বকাপের আসর। লিগ পর্ব থেকে বিদায় নেয় ছয়টি দল। সেমিফাইনাল থেকে বিদায় নিল ২টি দল। এবার শুধু শিরোপা নির্ধারণী লড়াইয়ের অপেক্ষা।

শেয়ার করুন