তথ্য অধিকার সপ্তাহ উপলক্ষে এনইইউবিতে ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত

সিলেটের সকাল ডেস্ক :: তথ্য অধিকার সপ্তাহ উপলক্ষে নর্থ ইস্ট ইউনিভার্সিটিতে ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ ইস্ট ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড.আতফুল হাই শিবলী।

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি), সচেতন নাগরিক কমিটি সিলেট (সনাক) এবং এনগেইজমেন্ট এন্ড সাপোর্ট (ইয়েস) এর যৌথভাবে ওরিয়েন্টেশন প্রোগ্রাম আয়োজন করে।

এনইইউবি আইন ও বিচার বিভাগের বিভাগীয় প্রধান ড. নায়ীম আলীমুল হায়দার এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন সনাক এর সহ-সভাপতি এ কে শেরাম, এনইইউবি আইন ও বিচার বিভাগের সহযোগী অধ্যাপক আবুল হাসানাত ইবনে আবেদীন, প্রভাষক মোঃ গোলাম ফারুক রাসেল এবং আবু সাইদ মুন্না।

ইয়েস সিলেট এর সদস্য তাসমিয়া কানিজ আহমেদ এর উপস্থাপনায় ওরিয়েন্টেশন প্রোগ্রামে বিভিন্ন কার্যক্রমের উপর বিস্তারিত তথ্য তুলে ধরেন ইয়েস দলনেতা মোঃ বজলুর রহমান। তথ্য আদায়ের বিভিন্ন বিষয় এবং তথ্য চাওয়ার ফরম সম্পর্কে ধারণা দেন টিআইবির এরিয়া ম্যানেজার মোঃ সাজিদুর রহমান। তথ্য অধিকার আইন -২০১৯ এর উপর বিস্তারিত এক উপস্থাপনা তুলে ধরেন সিলেট জেলা বার এর সাবেক সভাপতি ও সনাক সদস্য এমাদ উল্লাহ শহিদুল ইসলাম।

অনুষ্ঠানের শেষে উপস্থিত শিক্ষার্থীদের নিয়ে এক কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর আইন ও বিচার বিভাগের শিক্ষার্থীবৃন্দ এবং অন্যান্য বিভাগেরও শিক্ষক-শিক্ষার্থীগণ উক্ত ওরিয়েন্টেশন প্রগ্রোমে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন