চার দফা দাবিতে প্রেসক্লাবের সামনে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান

সিলেটের সকাল ডেস্ক :: চারদফা দাবি আদায়ে দেশব্যাপী আন্দোলনের অংশ হিসেবে সিলেটে অবস্থান কর্মসূচি পালন করেছে নার্সিং শিক্ষার্থীরা। বুধবার দুপুরে নগরীর সুবিদবাজারস্থ সিলেট প্রেসক্লাবের সামনে তারা এ কর্মসূচি পালন করে।

স্টুডেন্টস ওয়েলফেয়ার অরগানাইজেশন সিলেটের সভাপতি অনিক দে এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শিথি শিকদারের পরিচালনায় সমাবেশে বক্তারা বলেন, আমরা ন্যায্য দাবি নিয়ে আন্দোলন করছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শোষণমুক্ত বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন। আজ তাঁরই বাংলায় বৈষম্য থাকতে পারে না। সমাবেশে আরো বক্তব্য দেন সংগঠনের কোষাধ্যক্ষ তানজিনা তিথি।

শিক্ষার্থীদের দাবির মধ্যে রয়েছে, চারবছর মেয়াদী বিএসসি নার্সিং এর পুরাতন কারিকুলাম বহাল রাখা, নতুন কারিকুলাম রিভিউ, নার্সিংয়ে স্বতন্ত্র প্রফেশনাল ক্যাডার সার্ভিস চালু (বিসিএস, সেবা) এবং ইন্টার্ণ ভাতা ৬ হাজার টাকা থেকে ২০ হাজার টাকায় উন্নীত ও স্টাইডেন্ড ২ হাজার থেকে নূন্যতম ৫ হাজার টাকায় উন্নীতকরণ। এছাড়া ক্লিনিক্যাল প্র্যাক্টিস টিচার ব্যবস্থা করার পাশাপাশি প্রত্যেক কলেজে সবধরণের সুযোগসুবিধা নিশ্চিত করা।

উল্লেখ্য, গত ৬ জুলাই থেকে এসকল দাবি আদায়ে দেশের সকল নার্সিং কলেজে ক্লাস, ডিউটি এবং পরীক্ষা বর্জনের আহ্বান করে বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট স্টুডেন্ট নার্সেস এসোসিয়েশন (বিবিজিএসএনএ)। এরপর থেকে সারাদেশে ধারাবাহিক আন্দোলন শুরু হয়।

শেয়ার করুন