চাঁদাবাজি বন্ধের আশ্বাসে কোম্পানীগঞ্জে নৌ ধর্মঘট স্থগিত

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :: নদী পথে চাঁদাবাজি বন্ধের আশ্বাস পেয়ে ধলাই-পিয়াইন নদীতে নৌ পরিবহন ধর্মঘট স্থগিত করেছেন ব্যবসায়ীরা। রোববার বিকেলে কোম্পানীগঞ্জ থানায় ব্যবসায়ী ও পুলিশের দ্বিপক্ষীয় বৈঠক শেষে ধর্মঘট স্থগিত করেন ব্যবসায়ী নেতারা।

এর আগে শনিবার কোম্পানীগঞ্জ ও ছাতক উপজেলার ব্যবসায়ীদের যৌথসভায় নদীপথে চাঁদাবাজি বন্ধের দাবিতে সোমবার থেকে ৪৮ ঘন্টার নৌ ধর্মঘটের ডাক দেয়া হয়েছিল। এরপর সহকারী পুলিশ সুপার (গোয়াইনঘাট সার্কেল) নজরুল ইসলামের নির্দেশেই ব্যবসায়ী নেতাদের নিয়ে এ বৈঠকে বসেন থানার ওসি (তদন্ত) জসীম উদ্দিন।

দীর্ঘ বৈঠক শেষে সিদ্ধান্ত হয়, ‘নৌপথে ব্যবসায়ী ও শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করাসহ সন্ত্রাস চাঁদাবাজি সম্পূর্ণরূপে বন্ধ হবে। চাঁদাবাজদের সুনির্দিষ্ট তালিকা করে তাদের বিরুদ্ধে মামলাও হবে।’

বৈঠকে উপস্থিত ছিলেন- কোম্পানীগঞ্জ উপজেলা পাথর ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেড এর সভাপতি মোঃ আব্দুল জলিল, সাধারণ সম্পাদক হাজী মোঃ আবুল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শওকত আলী বাবুল, উপজেলা নৌকা মালিক সমিতির সভাপতি মোঃ মুখলেছুর রহমান, সাধারণ সম্পাদক মোঃ আলমগীর আলম, ব্যবসায়ী সাঈদ আহমদ ও থানার সেকেন্ড অফিসার মোঃ বদিউজ্জামান।

শেয়ার করুন