কোম্পানীগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র ত্রাণ বিতরণ শুরু

বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ করছেন ইউএনও বিজেন ব্যানার্জী

কোম্পানীগঞ্জ প্রতিনিধি ॥ কোম্পানীগঞ্জের বানভাসি মানুষের পাশে দাঁড়িয়েছে যুক্তরাজ্যস্থ কোম্পানীগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন(সিডাব্লিউএ)। গতকাল মঙ্গলবার দিনব্যাপী প্রায় সাড়ে ৪ শ’ বানভাসি মানুষের মাঝে ত্রাণ বিতরণ করে প্রবাসীদের এ সংগঠন। ত্রাণের প্রতিটি প্যাকেটের মধ্যে ছিল-চিড়া, মুড়ি, গুড়, কলা, খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি। সকাল ১১টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপজেলা নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জী ত্রাণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এতে সম্মানীত অতিথি হিসেবে ছিলেন-এমসি কলেজের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ও সিলেটস্থ কোম্পানীগঞ্জ সমিতির সভাপতি মোঃ তোতিউর রহমান, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আপ্তাব আলী কালা মিয়া, সিলেটস্থ কোম্পানীগঞ্জ সমিতির সাধারণ সম্পাদক রফিকুল হক এম.এ, সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম।
কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আবিদুর রহমানের পরিচালনায় ত্রাণ বিতরণকালে অন্যান্যের মাঝে উপ¯ি’ত ছিলেন

দলইরগাঁওয়ে বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ করা হচ্ছে

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ হুমায়ুন কবীর মছব্বির, সাংগঠনিক সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মোঃ আব্দুর রহমান, যুবলীগের সিনিয়র সদস্য মোঃ তজব আলী ও ইউপি সদস্য মোঃ কামরুজ্জামান, চ্যানেল এস-এর ক্যামেরাপার্সন রুহিন আহমদ ও সিলেটের সকাল-এর স্টাফ রিপোর্টার মাজেদ আহমদ প্রমুখ।
ইউএনও বিজেন ব্যানার্জী বন্যার্তদের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়ে বলেন, সরকারিভাবে পর্যাপ্ত ত্রাণ বরাদ্দ করা হয়েছে। বন্যার্তদের জন্য নগদ অর্থ ও চাল বরাদ্দের পাশাপাশি শুকনো খাবারও বরাদ্দ করা হয়েছে। তিনি বানভাসি মানুষের সাহায্যার্থে সরকারের পাশাপাশি বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান। কোম্পানীগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশনের ত্রাণ বিতরণের উদ্যোগকে তিনি স্বাগত জানান।
অন্য বক্তারা বলেন, ভারী বৃষ্টি ও পাহাড়ি ঢলের কারণে সৃষ্ট বন্যায় কোম্পানীগঞ্জ উপজেলার বহু পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। এসব বন্যাদুর্গত মানুষের কথা ভেবে যুক্তরাজ্যস্থ কোম্পানীগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন তাদের পাশে এসে দাঁড়িয়েছে। তাদের মত সমাজের বিত্তবানরা বানভাসি মানুষের পাশে দাঁড়ালে এ দুর্যোগ মোকাবেলা করা সম্ভব বলে তারা মন্তব্য করেন।
পরে উপজেলার তেলিখাল,দলইরগাঁও ও ডাকাতিবাড়ি গ্রামে ত্রাণ বিতরণ করা হয়।

শেয়ার করুন