হজ মৌসুমে অতিরিক্ত সেবা দেবে এমিরেটস

সিলেটের সকাল ডেস্ক :: আসন্ন হজ উপলক্ষ্যে এমিরেটস এয়ারলাইন জেদ্দা এবং মদিনায় ৪৬টি অতিরিক্ত ফ্লাইট পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছে। আগামী ২৭ জুলাই থেকে ২২ আগস্ট ফ্লাইটগুলো চলাচল করবে। জেদ্দা এবং মদিনায় পরিচালিত এমিরেটসের নিয়মিত ফ্লাইট চলাচলও অব্যাহত থাকবে। ফ্লাইটগুলোতে ভ্রমণের জন্য বৈধ হজ ভিসা থাকতে হবে।

এমিরেটসের হজকেন্দ্রিক সেবা বিমানবন্দরে এবং ফ্লাইটে পাওয়া যাবে। দুবাই হতে বা ভায়া দুবাই ভ্রমনকারী হজ যাত্রীদের জন্য দুবাই বিমানবন্দরে চেক-ইন এবং ট্রান্সফারের জন্য স্বতন্ত্র লোকবল নিয়োজিত থাকবে।

হজের মহিমা ও ঐতিহ্য বজায় রেখে এমিরেটস তাদের ফ্লাইটে বিশেষ কিছু উদ্যোগ গ্রহণ করবে। অযু, এহরাম বাধাসহ অন্যান্য আনুষ্ঠানিকতা পালনের জন্য বিশেষ ব্যবস্থা থাকবে। আল মিকাতে প্রবেশ করার সময় এহরাম বাধার প্রস্তুতি গ্রহণের জন্য বিশেষ ঘোষণা প্রদান করা হবে। হজ যাত্রীদের অতিরিক্ত কম্বল এবং সুগন্ধিবিহীন তোয়ালে সরবরাহ করার ব্যবস্থা থাকবে।

এমিরেটসের ইন-ফ্লাইট বিনোদন ব্যবস্থায় পালনের ওপর একটি বিশেষ ভিডিও প্রদর্শনের ব্যবস্থা করা হবে, যাতে হজকালীন নিরাপত্তা, আনুষ্ঠানিকতা এবং প্রয়োজনীয় বিভিন্ন তথ্য সন্নিবেশিত থাকবে। ভ্রমণের সময় যাত্রীরা পছন্দ মতো কোরআন তেলাওয়াত শুনার সুযোগ পাবেন। জেদ্দা থেকে ফেরার পথে হজ যাত্রীরা ৫ লিটার পর্যন্ত পবিত্র জমজমের পানি বহন করতে পারবেন, যা উড়োজাহাজের কার্গোহোল্ডের একটি বিশেষস্থানে রাখা হবে।

এমিরেটস বর্তমানে ঢাকা থেকে দৈনিক ৩টি করে ফ্লাইট পরিচালনা করছে এবং ভায়া দুবাই জেদ্দা ও মদিনাসহ বিশ্বের ১৫০টির অধিক গন্তব্যে সুবিধাজনক সংযোগ প্রদান করছে।

শেয়ার করুন