স্থগিত হওয়া জামালগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন কাল

জামালগঞ্জ প্রতিনিধি :: আগামীকাল মঙ্গলবার রাত পোহালেই জামালগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভোটাধিকার্ প্রয়োগ করবেন ১ লাখ ১২ হাজার ৭২২ জন ভোটার।

প্রথম ধাপে স্থগিত হওয়া জামালগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামীকাল মঙ্গলবার। এদিকে গতকাল রোববার মধ্যরাতে শেষ হয়েছে প্রচার প্রচারণা। নির্বাচনের আগে ও পরে সহিংসতা এড়াতে মোতায়েন করা হয়েছে পর্যাপ্ত পরিমাণ বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার সদস্য। উপজেলার গুরুত্বপূর্ণ স্থানে আইনশৃংখলা বাহিনীর টহল শুরু হয়েছে।

এ বারের জামালগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ১০ জন ও ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান পদে আওয়ামী লীগের নৌকা প্রতিকের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা, সাবেক চেয়াম্যান ইউসুফ আল আজাদ, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাচনা বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম শামীম (মোটর সাইকেল) এবং সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী মুঃ রশিদ আহম্মদ ( আনারস) প্রতীকে লড়ছেন।

নির্বাচনে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, গোলাম জিলানী আফিন্দী রাজু (তালা), আকবর হোসেন (মাইক), জসীম উদ্দীন (টিয়া পাখি), শাহাব উদ্দিন (বৈদ্যতিক বাল্ব), এডভোকেট জুবায়ের আহম্মদ (টিউব ওয়েল), আসাদ আলী (পালকী), আব্দুল আউয়াল (বই), সিদ্দিকুর রহমান (উড়ো জাহাজ), আব্দুল কুদ্দুস (গ্যাস সিলিন্ডার) ও আব্দুল আহাদ (চশমা)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থীর মধ্যে বীনা রানী তালুকদার (পদ্ম ফুল), হাফিজা আক্তার দীপু (ফুটবল), শারমিন সুলতানা (কলসী), রাবেয়া সিদ্দিকা রাবু (সেলাই মেশিন), রুনা লায়লা (বৈদ্যতিক পাখা), চৌধুরী শারমিন রহমান তানিয়া (প্রজাপতি) এবং সোহেলা বেগম (হাঁস)।

উপজেলার ৬টি ইউনিয়ন বেহেলী, জামালগঞ্জ সদর, জামালগঞ্জ উত্তর, ফেনারবাঁক, ভীমখালী ও সাচনা বাজার ইউনিয়নে ৪৬ টি ভোট কেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ভোটারদের মধ্যে পুরুষ ভোটার ৫৬ হাজার ৪৬২ জন এবং মহিলা ভোটার ৫৬ হাজার ২৬০ জন। ২৭৭টি স্থায়ী ভোট কক্ষ ও ১০টি অস্থায়ী ভোট কক্ষ তৈরি করা হয়েছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে।

জামালগঞ্জ উপজেলা নির্বাচনে সহকারী প্রিজাইডিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা পাল জানান, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে আমরা দায়িত্ব পালন করছি। সুষ্ঠু পরিবেশে ভোট গ্রহণের সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। নির্বাচন পূর্ব ও পরবর্তী সময়ে যে কোন সহিংসতা এড়াতে পর্যাপ্ত সংখ্যক বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার মোতায়েনের কথা উল্লেখ করেন। তিনি আরো জানান, উপজেলার ৪৬টি ভোট কেন্দ্রে ৫৫৭ জন বিভিন্ন পদমর্যাদার পুলিশ এবং ৫৫২ জন আনসার ভিডিপি সদস্য দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, গত ১০ মার্চ পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে জামালগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন হওয়ারর কথা থাকলেও জনপ্রতিনিধিদের প্রভাব খাটানোর অভিযোগে নির্বাচন কমিশন তা স্থগিত করে।

শেয়ার করুন