সিলেট থেকে ময়মনসিংহ ট্রেন চালুর দাবী

সিলেটের সকাল ডেস্ক :: সিলেটস্থ বৃহত্তর ময়মনসিংহ সমিতির উদ্যোগে সিলেট থেকে ময়মনসিংহ সরাসরি আন্তঃনগর ট্রেন চালু এবং সুনামগঞ্জ থেকে জামালগঞ্জ, নেত্রকোনা আঞ্চলিক মহাসড়ক দ্রুত বাস্তবায়নের দাবীতে মাননীয় প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১২টায় সংগঠনের সভাপতি ডা. শফির উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক মো. তৌফিকুল আলম বাবলুর নেতৃত্বে সিলেটের জেলা প্রশাসকের মাধ্যমে এ স্মারক লিপি প্রদান করেন নেতৃবৃন্দ।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, বৃহত্তর ময়মনসিংহ (ময়মনসিংহ, কিশোরগঞ্জ, নেত্রকোনা, টাংগাইল, শেরপুর, জামালপুর) অঞ্চলের কয়েক লক্ষ লোক পূণ্যভুমি সিলেটে বসবাস করে। এই বৃহৎ জনগোষ্ঠীর যাতায়াতের কোন ভালো মাধ্যম নেই। লক্কর-ঝক্কর বাসই একমাত্র ভরসা। তাই এই অঞ্চলের মানুষের দীর্ঘদিনের প্রাণের দাবী সিলেট থেকে ময়মনসিংহ সরাসরি আন্তঃনগর ট্রেন সার্ভিস চালু করার।

স্মারকলিপিতে আরো উল্লেখ করা হয়, নেত্রকোনা, ময়মনসিংহের অনেক লোক সুনামগঞ্জ থেকে লঞ্চ এবং সড়কপথে চলাচল করে। ইতিমধ্যে সুনামগঞ্জ থেকে জামালগঞ্জ পর্যন্ত নেত্রকোনা থেকে ধরমপাশা উপজেলা পর্যন্ত কাজ প্রায় সমাপ্তির পথে। বাকী প্রায় পনের কিলোমিটার রাস্তা সমাপ্ত হলে সুনামগঞ্জ অঞ্চলের লোকজন সরাসরি এই রোডে ঢাকা যাতায়াত করতে পারবে। এতে এই অঞ্চলের লোকজনের সময়ও কম লাগবে এবং অর্থনৈতিক ভাবেও সাশ্রয় হবে।

স্মারকলিপি প্রদান কালে আরো উপস্থিত ছিলেন, সমিতির সাবেক সভাপতি ইসলামী ফাউন্ডেশনের পরিচালক ফরিদ উদ্দিন আহমদ, স্থানীয় সরকার শাখার উপ-সচিব মীর মাহবুবুর রহমান, সহ-সভাপতি নিজাম উদ্দিন, আবুল হাসেম,এস এন ব্রজেন্দ্র চন্দ্র সরকার, প্রবেশন অফিসার তমির হোসেন চৌধুরী, এডভোকেট শহীদুল্লাহ তালুকদার, এড. মনজুরুল হক, এড. সাহাবুদ্দিন, সমিতির সদস্য আব্দুল্লাহ আল মামুন, আজহারুল ইসলাম মানিক, আব্দুল মনাফ, নয়ন, ইকবাল হোসেন প্রমুখ।

উক্ত দাবীতে আগামীকাল ২৮ জুন শুক্রবার বৃহত্তর ময়মনসিংহ সমিতি সিলেটের উদ্যেগে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মানব বন্ধনের আয়োজন করা হয়েছে। এতে সকলের উপস্থিতি ও সহযোগিতা কামনা করা হয়।

শেয়ার করুন