সিলেট জেলা পূজা উদযাপন পরিষদের বর্ধিত সভা অনুষ্ঠিত

সিলেটের সকাল ডেস্ক :: বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মৃত্যুঞ্জয় ধর ভোলা বলেছেন, দেশের সংখ্যালঘু সুরক্ষা আইন বাস্তবায়ন করতে হবে।

তিনি বলেন, দেশে নতুন করে হিন্দু নির্যাতনের হাতিয়ার হিসেবে ভুয়া ফেইসবুক আইডি খুলে ধর্মীয় অনুভুতিতে আঘাত আনছে কিছু কুচক্রী মহল। আর এই ধর্মীয় অনুভুতিতে আঘাতের অভিযোগে বিভিন্ন স্থানে হিন্দুদের উপর হামলা করা হচ্ছে।

তিনি আরো বলেন, সিলেটের ওসমানীনগরের নিজ বুরুঙ্গাঁ গ্রামে শিবু মেম্বারের বাড়িতে হামলা-ভাংচুর এবেং শিশু ও মহিলা নির্যাতনে যারা জড়িত তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। তিনি ইসলামী ফাউন্ডেশনের মত হিন্দু ফাউন্ডেশন গঠন করার জন্য সরকারের প্রতি জোর আহবান জানান।

গতকাল শুক্রবার সকাল ১১টায় সিলেট বন্দর বাজার ব্রহ্মময়ী মন্দিরে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সিলেট জেলা শাখার উদ্যোগে বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট জেলা পূজা উদযাপন পরিষদের সহ সভাপতি অধ্যক্ষ ভাস্কর রঞ্জন দাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রঞ্জন ঘোষের পরিচালনায় বক্তব্য রাখেন- সিলেট জেলা পূজা উদযাপন পরিষদের সহ সভাপতি মুক্তিযোদ্ধা গোপিকা, শ্যাম পুরকায়স্থ চয়ন, অধ্যাপক রজত কান্তি ভট্টাচার্য্য, প্রচার সম্পাদক বিমল কান্তি দে, সহ গনসংযোগ সম্পাদক উজ্জল চন্দ, জেলা সদস্য রঙ্গেঁশ কুমার দাস, মঞ্জু লাল দাস, সুভাষ পাল ছানা, জ্যোতিশ পাল, বালাগঞ্জ উপজেলা শাখার সভাপতি রজত চন্দ্র দাস ভুলন, দক্ষিন সুরমা উপজেলা শাখার সভাপতি মন মোহন দেবনাথ, সাধারণ সম্পাদক নন্দন চন্দ্র পাল, জৈন্তপুর উপজেলা শাখার সভাপতি নিপেন্দ্র চন্দ্র দাস, সাধারণ সম্পাদক দুলাল দেব, কোম্পানীগঞ্জ উপজেলা শাখার সভাপতি নীরেশ চন্দ্র দাস, সাধারণ সম্পাদক হিমেল দাস, সদর উপজেলা শাখার সভাপতি নীলেন্দু ভ’ষণ দে অনুপ, বিশ্বনাথ উপজেলা শাখার সভাপতি জয়ন্ত কুমার আচার্য্য, গোলাপগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক প্রভাষক রজত কান্তি দাস, জকিগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক সঞ্জয় বিশ্বাস, বিয়ানীবাজার উপজেলা শাখার সভাপতি সুজিত চক্রতর্ত্তী।

অনুষ্ঠানের শুরুতে গীতাপাঠ করেন- জেলা শাখার সদস্য প্রতাপ চন্দ্র দাস তালুকদার।

সভায় বিভিন্ন সিদ্ধান্ত গ্রহন করে হয়।

সভায় তিনটি উপজেলায় সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়। ২১ জুন কোম্পানীগঞ্জ, ২৮ জুন গোয়াইনঘাট ও ১৯ জুলাই বিশ্বনাথ উপজেলায় এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন