সিলেটে গণপদযাত্রা করে স্মারকলিপি দিল সাধারণ যাত্রীরা

সিলেটের সকাল রিপোর্ট :: সিলেট-সুনামগঞ্জ মহাসড়কে বিআরটিসি বাস বন্ধের দাবিতে পরিবহন মালিক-শ্রমিকদের ধর্মঘট আহবানের প্রতিবাদে বিভাগীয় কমিশনার ও ডিআইজির নিকট গণপদযাত্রা করে স্মারকলিপি প্রদান করেছে সিলেট-সুনামগঞ্জ মহাসড়ক যাত্রী কল্যাণ পরিষদ।

আজ মঙ্গলবার সকাল ১১টায় নগরীর কোর্টপয়েন্ট থেকে গণপদযাত্রা শুরু হয়ে বিভাগীয় কমিশনার কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে পরিষদের সমন্বয়ক এডভোকেট রাজ উদ্দিনের নেতৃত্বে প্রতিনিধি দল স্বারকলিপি প্রদান করেন।

উল্লেখ্য, গত ৩ জুন সোমবার সুনামগঞ্জ নতুন বাসস্ট্যান্ডে সিলেট-সুনামগঞ্জ সড়কে বিআরটিসি বাস সার্ভিসের কার্যক্রম শুরু হয়। সুনামগঞ্জের উন্নয়নের রূপকার ও পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি আনুষ্ঠানিকভাবে বহুল কাক্সিক্ষত সরকারি এই পরিবহন সেবার উদ্বোধন করেন। এদিকে বিআরটিসির বাস চালুর প্রতিবাদে ঐদিন সকাল থেকেই সিলেট ও সুনামগঞ্জে পরিবহন শ্রমিকরা হঠাৎ করেই কর্মবিরতির ডাক দেয়। ঈদের আগ মুহূর্তে ডাকা এই কর্মবিরতির ফলে ঘরমুখো হাজার হাজার মানুষ চরম দুর্ভোগে পড়েন। পরে দুপুরে কর্মসূচি স্থগিত করলে লোকজনের মাঝে স্বস্তি নেমে আসে। এর রেশ যেতে না যেতেই ঈদের পর সংবাদ সম্মেলন করে পরিবহন মালিক-শ্রমিকরা অবিলম্বে বিআরটিসি বন্ধের দাবি জানান। সিলেট-সুনামগঞ্জ সড়কে সরকারি এই গণপরিবহন বন্ধ করা না হলে ২৩ জুন থেকে পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হয়। এর পরই যাত্রী সাধারণের মাঝে বিরূপ প্রতিক্রিয়া দেখা দেয়। এই ধর্মঘট আহবানের প্রতিবাদে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় বইতে থাকে। সিলেট ও সুনামগঞ্জে সর্বস্তরের যাত্রী সাধারণের সমন্বয়ে কমিটি গঠন করে কর্মসূচি দেয়া হয়। সিলেট ও সুনামগঞ্জে লাগাতার কর্মসূচি পালন করছেন ক্ষুব্ধ যাত্রীরা।

শেয়ার করুন