সিলেটে ঈদের জামাতে মুসল্লিদের ঢল

সিলেটের সকাল রিপোর্ট :: বৈরী আবহাওয়ার মাঝেও ঈদুল ফিতরের নামাজ আদায়ে সিলেটের ঈদুল প্রতিটি ঈদগাহ ও মসজিদে মুসল্লিদের ঢল নামে। বুধবার সকাল সাড়ে ৮টায় ঐতিহ্যবাহী শাহী ঈদগাহ ময়দানে প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।

প্রধান জামাতের নামাজে ইমামতি করেন বন্দর বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম হাফিজ কামাল উদ্দিন। নামাজ শেষে দেশ এবং বিশ্ব মুসলিম উম্মাহর সুখ ও শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

ঈদের প্রধান জামাতে একই সারিতে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, প্রশাসনের কর্মকর্তা, ব্যবসায়ী-শিল্পপতিসহ নগরীর বিভিন্ন স্থান থেকে আসা সাধারণ মানুষ নামাজ আদায় করেন।

সিলেটের দ্বিতীয় বৃহত্তম ঈদের জামাত সকাল ৯টায় হযরত শাহজালাল (র.) দরগাহ মসজিদে অনুষ্ঠিত হয়। এখানে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুুল মোমেনসহ মুসল্লিরা নামাজ আদায় করেন। বৈরী আবহাওয়ার কারণে তারা শাহী ঈদগাহে নামাজ আদায় করতে পারেননি।

ঈদের নামাজ শেষে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও বর্তমান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন দেশ ও জাতির জন্য শান্তি কামনা করেন। এবং মুসল্লিদের সাথে ঈদ শুভেচ্ছাও বিনিময় করেছেন।

একই সময় হযরত শাহপরাণ (র.) মাজার মসজিদেও ঈদ জামাত অনুষ্টিত হয়। এছাড়া সকাল সাড়ে ৮টায় সিলেট কালেক্টরেট মাঠ, টিলাগড়ে শাহ মদনী ঈদগাহ, আলীয়া মাদরাসা মাঠে ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।

এছাড়া মহানগরীর ২৭টি ওয়ার্ডে বিভিন্ন ঈদগাহ ময়দানে ও ১২ উপজেলায় স্থায়ী-অস্থায়ী সহস্রাধিক ঈদগাহ ও মসজিদে সকাল ৭টা থেকে ৯টার মধ্যে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। নামাজ শেষে মুসল্লিরা কোলাকুলি করে একে অপরের সাথে কুশল বিনিময় করেন।

শেয়ার করুন