শিক্ষাবিদ আখলাকুর রহমান যুক্তরাষ্ট্রে মারা গেছেন

সিলেটের সকাল ডেস্ক :: সুনামগঞ্জের ছাতক উপজেলার জনতা মহাবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ, শিক্ষাবিদ, কবি ও প্রাবন্ধিক আখলাকুর রহমান আর নেই। গত ৩ জুন বাংলাদেশ সময় সাড়ে ৩টায় যুক্তরাষ্ট্রের টেক্সাসের নিজ বাসায় তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্নালিল্লাহি…রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল প্রায় ৬১ বছর। তিনি স্ত্রী, ২ মেয়ে ও ১ ছেলেসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

গত ৪ জুন বাদ জোহর টেক্সাসের স্থানীয় মসজিদে জানাজার নামাজ শেষে আখলাকুর রহমানকে স্থানীয় মুসলিম কবরস্থানে দাফন করা হয়।

ছাতক উপজেলার মইনপুর গ্রামের সম্ভ্রান্ত পরিবারে জন্ম শিক্ষাবিদ আখলাকুর রহমানের। নিজ এলাকায় স্থাপিত জনতা মহাবিদ্যালয়ের প্রতিষ্ঠাকাল থেকে তিনি অধ্যক্ষের দায়িত্ব পালন করেন। আখলাকুর রহমান জীবদ্দশায় ১২টি বই রচনা করেছেন। তিন বছর আগে আখলাকুর রহমান অভিবাসী হয়ে সপরিবারে যুক্তরাষ্ট্রে যান।

শোকপ্রকাশ : শিক্ষাবিদ আখলাকুর রহমানের মৃত্যুতে জনতা মহাবিদ্যালয় পরিবার গভীর শোক প্রকাশ করেছে। মহাবিদ্যালয়ের পক্ষ থেকে এক বার্তায় ভারপ্রাপ্ত অধ্যক্ষ পবিত্র কুমার দেব বিদেহী আত্মার শন্তি কামনা করেন।

একই সাথে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনাও জ্ঞাপন করেন। বার্তায় তিনি বলেন, আখলাকুর রহমানের মৃত্যুতে জনতা মহাবিদ্যালয় পরিবার গভীরভাবে শোকাহত। তাঁর মৃত্যুতে আমরা একজন গুণী ব্যক্তিকে হারালাম, যার শুন্যতা কখনো পুরণ হওয়ার নয়।

শেয়ার করুন