শায়েস্তাগঞ্জ উপজেলা চেয়ারম্যান আওয়ামী লীগের ইকবাল,

হবিগঞ্জ প্রতিনিধি :: হবিগঞ্জের নবগঠিত শায়েস্তাগঞ্জ উপজেলার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক জেলা পরিষদ সদস্য আব্দুর রশিদ তালুকদার ইকবাল। তিনি নৌকা প্রতীক নিয়ে সর্বমোট ১৬ হাজার ৯ শ’ ৩৬ ভোট পেয়ে বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

অপরদিকে তার তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক এবং নূরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল আনারস প্রতীক নিয়ে ৮ হাজার ৮ শ’ ৮৮ ভোট পান।

মঙ্গলবার কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ শেষ হয়। উপজেলার প্রথম নির্বাচন হওয়ায় প্রার্থী, সমর্থক ও ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ বিরাজ করছিল। নির্বাচন নির্বিঘ্ন করতে প্রতিটি কেন্দ্রে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়।

অপরদিকে, বিকেলে আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে ভোট কারচুপির অভিযোগ এনে নির্বাচন বর্জনের ঘোষণা দেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাবেক ইউপি চেয়ারম্যান আলী আহমেদ খান। তবে জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ নাজিম উদ্দিন জানান, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা জানান, নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এ উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে সাবেক ছাত্রলীগ নেতা গাজিউর রহমান ইমরান মাইক প্রতীক নিয়ে ১০ হাজার ৬ শ’ ৪৭ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগ নেতা বদরুল আলম দিপন টিউবওয়েল প্রতীক নিয়ে ৬ হাজার ৫ শ’ ৩৮ ভোট পেয়েছেন।

অপরদিকে, মহিলা ভাইস-চেয়ারম্যান পদে মুক্তা আক্তার পদ্মফুল প্রতীক নিয়ে ৮ হাজার ২ শ’ ২ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগ নেত্রী সাবেরা সুলতানা হেপী কলস প্রতীক নিয়ে ৭ হাজার ৬ শ’ ৯২ ভোট পেয়েছেন।

উপজেলায় মোট ভোটার সংখ্যা ৪৫ হাজার ৬৬৬ জন।

শেয়ার করুন