শাবিপ্রবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় ক্যারাম প্রতিযোগিতা শুরু

শাবি প্রতিনিধি:: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে দুইদিনব্যাপী আন্তঃবিশ্ববিদ্যালয় ক্যারাম প্রতিযোগিতা ২০১৯।

সোমবার সকাল দশটায় প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের বাস্কেটবল গ্রাউন্ডে প্রতিযোগিতার উদ্বোধন করেন শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, খেলা যারা পরিচালনা করবেন আপনারা সুন্দরভাবে খেলা পরিচালনা করবেন। কোনো ধরনের বিশৃঙ্খলা যাতে না হয়। প্রায়ই বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত প্রতিযোগিতায় বিশৃঙ্খলার অভিযোগ উঠে এবং সম্পর্কের অবনতি হয়। আশা করি আমাদের এখানে এই ধরনের কোনো সমস্যা হবে না। যারা এখানে অংশগ্রহণ করেছো তোমাদেরকে অভিনন্দন জানাচ্ছি এবং তোমাদের প্রতি শুভ কামনা রইলো।

উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, ক্রীড়া উপ-কমিটির সভাপতি অধ্যাপক ড. রাশেদ তালুকদার, প্রক্টর অধ্যাপক জহীর উদ্দীন আহমেদ| স্বাগত বক্তব্য রাখেন শারীরিক শিক্ষা দপ্তরের পরিচালক চৌধুরী সউদ বিন আম্বিয়া।

এসময় শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, বিভিন্ন অনুষদের ডিন, হল প্রভোস্টসহ অন্যান্য দপ্তর প্রধান ও সিনিয়র অধ্যাপকবৃন্দ উপস্থিত ছিলেন।

সোমবার ও মঙ্গলবার দুইদিনব্যাপী এই প্রতিযোগিতায় ছাত্র ও ছাত্রীদের আলাদাভাবে প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে। দেশের ৭টি বিশ্ববিদ্যালয় থেকে প্রতিযোগীদের অংশগ্রহণ করার কথা থাকলেও সিলেটের সাথে সারা দেশের রেল ও সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারেনি। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রতিযোগীতায় অংশগ্রহণ করেছে। মঙ্গলবার দুপুর আড়াইটায় ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন