শাবিতে ১৩৯ কোটি টাকার বাজেট ঘোষণা

dav

শাবি প্রতিনিধি :: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) ২০১৯-২০ অর্থবছরের জন্য ১৩৯ কোটি ৭৩ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। যা ২০১৮-১৯ অর্থ বছরের তুলনায় ৯ কোটি ২৮ লক্ষ টাকা(১৪ শতাংশ) বেশি। গতবারে এ বাজেটের পরিমাণ ছিলো ১৩০ কোটি ৪৫ লাখ টাকা।

সোমবার বিকাল ৫টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে এ বাজেট ঘোষণা করেন শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

ঘোষিত বাজেট থেকে জানা যায়, ২০১৯-২০ অর্থ বছরের মোট ১৩৯ কোটি ৭৩ লাখ টাকার বাজেটের মধ্যে বেতন ও ভাতাদি খাতে ৮৬ কোটি ৪৮ লাখ টাকা, পণ্য ও সেবা খাতে বরাদ্দ দেওয়া হয়েছে ৩০ কোটি ৭৯ লাখ টাকা, বিশেষ মূলধন অনুদান হিসেবে ৩ কোটি ৪২ লাখ টাকা, অন্যান্য মূলধন অনুদান হিসেবে ১৯ কোটি ৪ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

বাজেট ঘোষণায় বিশ্ববিদ্যালয় কোষাধ্যক্ষ অধ্যাপক আনোয়ারুল ইসলাম, হিসাব পরিচালক জয়নাল আবেদনসহ বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। বাজেট ঘোষণা পরবর্তী শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ সাংবাদিকদের বলেন, ‘এ বাজেটে শিক্ষার্থীদের বিভিন্ন সুযোগ-সুবিধার বিষয়টি প্রাধান্য দেওয়ার চেষ্টা করেছি। বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়ন ও গবেষণা খাতে বরাদ্দের পরিমাণ বৃদ্ধি এবং আরো বরাদ্দের চেষ্টা করছি।

শেয়ার করুন