লিডিং ইউনিভার্সিটিতে শিক্ষার মান নিশ্চিতকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

সিলেটের সকাল ডেস্ক :: লিডিং ইউনিভার্সিটিতে শিক্ষার মান নিশ্চিতকরণ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রোববার বিশ্ববিদ্যালয়ের গ্যালারী-১ এ অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেল পরিচালক প্রফেসর ড. মো: আশরাফুল আলম।

লিডিং ইউনিভার্সিটির ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেল পরিচালক এবং ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক মো: রেজাউল করিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী।

উচ্চ শিক্ষার মান নিয়ন্ত্রণে জাতীয় ও আন্তর্জাতিকভাবে সমন্নয় করে পাঠ্যক্রম পরিচালনা করা প্রয়োজন উল্লেখ করে প্রধান অতিথির বক্তব্যে তিনি শিক্ষকদের নিয়মিতভাবে বিভিন্ন প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ এবং গবেষণায় মনোনিবেশ করার আহ্বান জানান।

লিডিং ইউনিভার্সিটির ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেল কর্তৃক আয়োজিত দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালায় রিসোর্স পারসন প্রফেসর ড. মো: আশরাফুল আলম লিডিং ইউনিভার্সিতে সম্প্রতি নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের পাঠদান পদ্ধতি, ক্লাশরুম ব্যবস্থাপনা, ছাত্র-শিক্ষক যোগাযোগসহ শিক্ষকদের বিভিন্ন দক্ষতার উন্নয়ন বিষয়ে মূল্যবান দিকনির্দেশনা প্রদান করেন। তিনি শিক্ষার্থীদেরকে সামাজিক দায়িত্ববোধ এবং সমাজের বিভিন্ন কল্যাণমূলক কাজে অংশগ্রহণে উদ্বুদ্ধ করার জন্যও শিক্ষকদের পরামর্শ দেন।

কর্মশালায় আরও উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির পরীক্ষা নিয়ন্ত্রক ড. মোস্তাক আহমাদ দীন, আধুনিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. এম. রকিব উদ্দিন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর মো: সামস-উল আলম, কলা ও আধুনিক ভাষা অনুষদের ডীন প্রফেসর নাসির উদ্দিন আহমেদ এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মেজর (অব.) মো শাহ আলম, পিএসসি।

শেয়ার করুন