রাষ্ট্রপতি হজ ক্যাম্প উদ্বোধন করবেন মঙ্গলবার

সিলেটের সকাল ডেস্ক :: ৪১৯ যাত্রী নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম হজ ফ্লাইট সৌদি আরবের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে বৃহস্পতিবার সকালে। একই দিন সন্ধ্যায় সৌদি রওনা হবে বিমানের দ্বিতীয় হজ ফ্লাইটও।

এর আগে মঙ্গলবার রাজধানীর আশকোনায় আনুষ্ঠানিকভাবে এবারের হজ ক্যাম্প উদ্বোধন করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এরই মধ্যে এ সংক্রান্ত সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন সংশ্নিষ্টরা।

আশকোনা হজ অফিসের পরিচালক সাইফুল ইসলাম জানান, সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় এবার এক লাখ ২৭ হাজার ১৯৮ হজযাত্রী সৌদি আরবে যাবেন। তাদের মধ্যে সাত হাজার ১৯৮ জন যাবেন সরকারি ব্যবস্থাপনায়। মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে হজ ক্যাম্প উদ্বোধন করবেন রাষ্ট্রপতি। এদিন বিমানের প্রথম ও দ্বিতীয় হজ ফ্লাইটের যাত্রীরা ক্যাম্পে উপস্থিত থাকবেন। রাষ্ট্রপতির আগমন উপলক্ষে হজ ক্যাম্প ও আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। এরই মধ্যে সিভিল এভিয়েশনের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ক্যাম্পের আশপাশের এলাকা থেকে অবৈধ স্থাপনা অপসারণ করেছে। শেষ হয়েছে ক্যাম্পের পরিচ্ছন্নতাসহ ধোয়ামোছার কাজও।

বিমানবন্দর থানার ওসি নূরে আজম মিয়া জানান, ক্যাম্পের নিরাপত্তায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের পাশাপাশি বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা মোতায়েন থাকবেন। নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে এবারও হজযাত্রীদের বিদায় ও অভ্যর্থনা জানানোর জন্য আত্মীয়স্বজনকে ক্যাম্পের ভেতরে প্রবেশে নিরুৎসাহিত করা হবে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

ঢাকা উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার নাবিদ কামাল শৈবাল বলেন, মঙ্গলবার রাষ্ট্রপতির আগমন উপলক্ষে আশকোনা হজ ক্যাম্প ও আশপাশের এলাকায় সব দোকানপাট বন্ধ রাখা হবে।-সমকাল

শেয়ার করুন