মমতাজ উদদীন আহমদের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক

সিলেটের সকাল ডেস্ক :: একুশে পদকপ্রাপ্ত ভাষাসৈনিক অধ্যাপক মমতাজউদদীন আহমদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

রোববার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে তিনি এ সমবেদনা জানান। পররাষ্ট্রমন্ত্রী বর্তমানে সৌদিআরবে অবস্থান করছেন।

শোক বার্তায় তিনি বলেন, যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে সহকর্মী হিসেবে আমি ও মমতাজউদদীন একসঙ্গে কাজ করার সুবাদে তাকে ঘনিষ্ঠভাবে জানার সুযোগ পেয়েছিলাম।

মমতাজউদদীনের মৃত্যুতে জাতি একজন প্রখ্যাত নাট্যকার, নির্দেশক ও অভিনেতাকে হারালো। স্বাধীনতা পরবর্তী বাংলাদেশের নাট্য আন্দোলনের অন্যতম পথিকৃৎ মমতাজউদদীন চলে যাওয়ায় বাংলাদেশের সাংস্কৃতিক অঙ্গনে যে শূন্যতা সৃষ্টি হলো তা অপূরণীয়। এ গুণী ব্যক্তির অবদান বাঙালি জাতি চিরদিন স্মরণ রাখবে। তিনি শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

উল্লেখ্য, রোববার পৌনে চারটার দিকে নগরীর অ্যাপোলো হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সম্প্রতি তার শারীরিক অবস্থার অবনতি হলে হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকেরা তাকে আইসিইউতে রাখার পরামর্শ দেন। দীর্ঘদিন ধরে ফুসফুসের সংক্রমণ ও অ্যাজমার সমস্যায় ভুগছিলেন মমতাজউদ্দীন আহমেদ। এর আগে একাধিকবার লাইফসাপোর্ট থেকে সুস্থ হয়ে ফিরেছিলেন তিনি। তবে এবার আর ফেরা হয়নি।

শেয়ার করুন