ভারতে মুসলিম নির্যাতনের প্রতিবাদে সিলেটে মানববন্ধন

সিলেটের সকাল ডেস্ক :: ভারতে অব্যাহতভাবে মুসলমানদের উপর হিন্দুত্ববাদীদের অমানবিক নির্যাতন ও সন্ত্রাসী হামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন মাদানী কাফেলা বাংলাদেশের নেতৃবৃন্দ।

শুক্রবার (২৮ জুন) বাদ আসর সিলেট কোর্ট পয়েন্টে মাদানী কাফেলা বাংলাদেশের উদ্যোগে এক মানববন্ধন বক্তারা বলেন, ‘তাবরেজ আনসারী নামক এক মুসলিম যুবককে র্নিমমভাবে হত্যা করা হয়েছে। তার নাম জানার পর মুসলিম হওয়ার কারনে টানা ১৮ ঘণ্টা পেটানোর পর অজ্ঞান হয়ে গেলে পুলিশ এসে তাকে গ্রেফতার করে। মারাত্বকভাবে আহত হওয়ার পরেও তাকে হাসপাতালে নেওয়া হয়নি। অসহ্য যন্ত্রণা ভোগ করে চারদিন পর তার মৃত্যু হয়। বিজেপি, পুলিশ রাষ্ট্র মিলে তাকে হত্যা করেছে। ঝাড়–খন্ডে যেখানে গত চার বছরে প্রায় ১২ জন মুসলিমকে পিটিয়ে হত্যা করা হয়েছে। অপর দিকে ট্রেন থেকে একজন মাদরাসা ছাত্রকে ধাক্কা দিয়ে ফেলে হত্যার চেষ্টা করা হয়। দেশটির বিভিন্ন রাজ্যে মুসলিম হত্যার ইস্যুতে বিজেপি, উগ্র হিন্দু, পুলিশ ও রাষ্ট্রযন্ত্র সবসময় একাট্টা।’

মাদানী কাফেলার সভাপতি মাওলানা রুহুল আমীন নগরীর সভাপতিত্বে ও সেক্রেটারি মাওলানা সালেহ আহমদ শাহবাগীর পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, মুফতি মুতিউর রহমান, মাওলানা আখতারুজ্জামান তালুকদার, মাওলানা মুতিউর রহমান, মাওলানা তোফায়েল আহমদ উসমানী, মাওলানা এরশাদ খান আল হাবীব,মাওলানা আব্দুল্লাহ প্রমুখ। মানববন্ধনে, বরগুনায় রিফাত হত্যাকান্ডের নিন্দা জানিয়ে খুনীদের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবি জানানো হয়। মানববন্ধন শেষে মুসলিম বিশ্বের হেফাজত কামনায় বিশেষ মোনাজাত করেন জামিয়া হিদায়েতুল ইসলামের মুহতামিম মুফতি মুতিউর রহমান।

শেয়ার করুন