ফাজিল ও কামিল পরীক্ষার ফল প্রকাশ

সিলেটের সকাল ডেস্ক :: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অধীনে ফাজিল (স্নাতক) দ্বিতীয় বর্ষ (অনিয়মিত), তৃতীয় বর্ষ পরীক্ষা-২০১৭ এবং কামিল (স্নাতকোত্তর) ২য় পর্ব (অনিয়মিত) পরীক্ষা-২০১৬ এর ফল প্রকাশ করা হয়েছে।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.iu.ac.bd) এ ফল পাওয়া যাচ্ছে।

পরীক্ষা নিয়ন্ত্রক এ কে আজাদ লাভলু জানান, ফাজিল (স্নাতক) দ্বিতীয় বর্ষে (অনিয়মিত) মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৫ হাজার ৬৫৬ জন। এর মধ্যে কৃতকার্য হয়েছেন ৩ হাজার ৭২২ জন।

ফাজিল তৃতীয় বর্ষের (নিয়মিত) পরীক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৪৫ হাজার ৯২১ জন। এর মাঝে ৪৫ হাজার ২৯৪ জন পাস করেছেনব।

এছাড়া কামিল (স্নাতকোত্তর) ২য় পর্ব (অনিয়মিত) পরীক্ষায় মোট অংশগ্রহণকারীর সংখ্যা ছিল ৯৫৪ জন। এর মধ্যে কৃতকার্য হয়েছেন ৮৫১ জন।

ক্যাম্পাস সূত্র জানায়, ২০১৮ সালের ৩০ সেপ্টেম্বর দেশজুড়ে একযোগে ফাজিল (স্নাতক) দ্বিতীয় বর্ষ (অনিয়মিত), তৃতীয় বর্ষ পরীক্ষা-২০১৭ এবং কামিল (স্নাতকোত্তর) ২য় পর্ব (অনিয়মিত) পরীক্ষা- ২০১৬ শুরু হয়। পরীক্ষা শেষ হওয়ার সাড়ে ৬ মাস পর ফল প্রকাশ করা হয়েছে।

শেয়ার করুন