ধলাই-পিয়াইন নদীতে চাঁদাবাজি বন্ধের দাবি ব্যবসায়ীদের

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :: সিলেটের কোম্পানীগঞ্জে ধলাই ও পিয়াইন নদীতে চাঁদাবাজি বন্ধসহ নৌ-যান শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানিয়েছেন উপজেলার ব্যবসায়ী নেতৃবৃন্দ। গতকাল সোমবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জীর সাথে সাক্ষাত করে এ দাবি জানানো হয়।

এসময় ব্যবসায়ী নেতাদের পক্ষ থেকে একটি লিখিত অভিযোগ প্রদান করা হয়। এসময় উপজেলা পাথর ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেড এর সভাপতি মোঃ আব্দুল জলিল, সাধারণ সম্পাদক হাজী মোঃ আবুল হোসেন, উপজেলা স্টীলবডি নৌকা মালিক সমিতির সভাপতি মোঃ মখলিছুর রহমান, সাধারণ সম্পাদক মোঃ আলমগীর আলম ও উপজেলা বালু ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেড এর সভাপতি মোশাহিদ আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

অভিযোগে উল্লেখ করা হয়, ধলাই নদী থেকে বালু ও পাথরবহনকারী স্টীলবডি নৌকা পিয়াইন ও সুরমা নদী হয়ে ছাতকসহ দেশের বিভিন্ন স্থানে পরিবহন করে থাকে। এসব নদীতে নৌযান চালাতে গিয়ে চাঁদাবাজিসহ নানাভাবে সন্ত্রাসী নির্যাতনের শিকার হচ্ছেন শ্রমিক ও ব্যবসায়ীরা। ধলাই-পিয়াইন নদীর বিভিন্ন স্থানে অস্ত্রধারী কিছু সন্ত্রাসী নৌকা আটক করে ৫০০ থেকে ২০০০ টাকা চাঁদা আদায় করছে। চাঁদা না দিলে নৌকায় থাকা লোকদের মারধর করা হচ্ছে। এসব অপরাধ কর্মকান্ড বন্ধ করাসহ নৌযান শ্রমিক-ব্যবসায়ীদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানিয়েছেন ব্যবসায়ীরা।

শেয়ার করুন