দক্ষিণ আফ্রিকা–উইন্ডিজ ম্যাচ পরিত্যক্ত

স্পোর্টস রিপোর্টার : মাঠের লড়াইয়ে এখন পর্যন্ত যা অর্জন করতে পারেনি প্রোটিয়া ক্রিকেটাররা, প্রকৃতির কৃপায় এবার সেটা মিলল। দক্ষিণ আফ্রিকা বনাম উইন্ডিজের আজকের ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। যে কারণে পয়েন্ট ভাগাভাগি করে নিয়েছে দুই দল। প্রথম তিন ম্যাচ হারা দক্ষিণ আফ্রিকার পাশে প্রথমবারের মতো যোগ হয়েছে ১ পয়েন্ট। বৃষ্টিকে তাই ধন্যবাদ দিতেই পারে ফাফ ডু প্লেসিসের দল।

সাউদাম্পটনে বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে মাত্র ২৮ রান তুলতেই দুই টপ অর্ডার ব্যাটসম্যানকে হারায় দক্ষিণ আফ্রিকা। শুরু থেকেই বল হাতে ভয়ংকর হয়ে উঠেন শেলডন কটরেল। দুটি উইকেটই তার শিকার। প্রোটিয়াদের দলীয় ১১ রানে প্রথম আঘাত হানেন কটরেল। ফর্মহীনতায় ভোগা হাশিম আমলা (৬) তার বলে ক্রিস গেইলের তালুবন্দি হন।

দলীয় ২৮ রানে কটরেলের বলেই খোঁচা মেরে উইকেটকিপার শাই হোপের গ্লাভসে ধরা পড়েন এইডেন মার্করাম (৫)। শেষ পর্যন্ত প্রোটিয়া শিবিরে স্বস্তি এনে দিয়েছে বৃষ্টি। বৃষ্টি থামার আগ পর্যন্ত প্রোটিয়াদের সংগ্রহ ছিল ৭.৩ ওভারে ২ উইকেটে ২৯ রান। চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত জয়ের দেখা পায়নি প্রোটিয়ারা। অন্যদিকে ৩ ম্যাচে ১ জয় এবং ১ পরাজয়ে ৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে আছে উইন্ডিজ। আগামীকাল ব্রিস্টলে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচেও বৃষ্টির চোখ রাঙানি রয়েছে।

 

 

শেয়ার করুন