তা‘লিমুল কুরআন সেন্টারের শাহরুল কুরআন প্রোগ্রামের সমাপনী ও পুরস্কার বিতরণী সম্পন্ন

সিলেটের সকাল ডেস্ক :: তা‘লিমুল কুরআন সেন্টার কর্তৃক আয়োজিত শাহরুল কুরআন প্রোগ্রামের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তা‘লিমুল কুরআন সেন্টারের উপদেষ্ঠা, কুদরত উল্লাহ হাফিজিয়া মাদ্রাসার সুপারিনটেনডেন্ট, তাহফীজুল কুরআন শিক্ষা বোর্ডের সচিব ও আন্জুমানে খেদমতে কুরআনের সেক্রেটারি হাফেজ মাওলানা মিফতাহুদ্দীন বলেছেন, কুরআনুল কারিম এমন একটি কিতাব, যে কিতাব আপনাকে পরিচালনা করবে, আপনার সন্তানকে পরিচালনা করবে, আপনার পরিবারকে পরিচালনা করবে। সেই কিতাব আমাদের ঘরের মধ্যে অযত্নে বস্তুনীর মধ্যে পরে থাকে । তা খুবই লজ্জাজনক। কেউ মারা গেলে আমরা সেটা বের করি। মনে হয় এ কুরআন মৃত ব্যাক্তির জন্য। যেভাবে আমাদেরকে ডাক্তার ও ইঞ্জিনিয়ার হওয়ার আপ্রাণ চেষ্ঠা চালাই ঠিক তার চেয়ে বেশী চেষ্ঠা চালানো উচিত কুরআনুল কারিম সহিহ্ভাবে শিখার এবং তার অর্থ বুঝার। আলহামদুলিল্লাহ, তা‘লিমুল কুরআন সেন্টারে সহিহভাবে কুরআনুল কারিম শিখার এবং বুঝার ব্যবস্থা রয়েছে। কুরআনুল কারিম সহিহ্ভাবে তেলাওয়াত করলে এবং অর্থ বুঝলে নামাজে পরিপূর্ণতা আসে।

তিনি শনিবার তা‘লিমুল কুরআন সেন্টার কর্তৃক আয়োজিত শাহরুল কুরআন প্রোগ্রামের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

তা‘লিমুল কুরআন সেন্টারের পরিচালক ক্বারী আবদুল বাছেত মিলনের সভাপতিত্বে ও সেন্টারের সহকারি শিক্ষক আব্দুল হাসিব জাহিদের উপস্থাপনায় অনুষ্ঠিত সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে পবিত্র কুরআনুল কারিম থেকে তেলাওয়াত করেন সেন্টারের শিক্ষক হাফেজ আহমেদ কবির শামছ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ইঞ্জিনিয়ার জেড গোলাম মাহবুব, শেখ শাহিন আহমদ, সাংবাদিক শেখ জাহিদ হাসান প্রমুখ।

শেয়ার করুন