ঢা‌বির এমএস‌ডিএম প্রোগ্রা‌মের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের কমিটি গঠন

ঢাবি সংবাদদাতা :: দুর্যোগ ব্যবস্থাপনায় উচ্চতর শিক্ষা প্রদানের লক্ষ্যে ২০১০ সালে জুলাই মাসে মাস্টার্স অব সাইন্স ইন ডিসাস্টার ম্যানেজমেন্ট- এমএসডিএম প্রোগ্রাম চালু করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভূগোল ও পরিবেশ বিভাগ।

সুইডিশ ডোনার এজেন্সি এসডিসির আর্থিক এবং সরকারের CDMP এর সহযোগিতায় দুই বছরের এ মাস্টার্স প্রোগ্রামে এ পর্যন্ত ১৮টি ব্যাচে প্রায় ৫ শতাধিক প্রফেশনালস অধ্যয়ন করছে।

তাদের সমন্বয়, মতামত ও অনেকের উপস্থিতিতে শনিবার গঠিত হল (MSDM Alumni Association) এমএসডিএম অ্যালামনাই অ্যাসোসিয়েশন। ডিপার্টমেন্ট অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে ২১ সদস্যের কমিটিও গঠন করা হয়েছে।

এ কমিটিতে অন্যান্যর মধ্যে অন্তর্ভুক্ত হয়েছেন- সভাপতি হিসেবে সরকারের অতিরিক্ত সচিব জিল্লুর রহমান, সাধারণ সম্পাদক এনজিও প্লান বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মোঃ আসফাকুর ইফতেখার , সহ-সভাপতি রাজউকের প্রধান প্রকৌশলী আব্দুল লতিফ হেলালী, সড়ক ও জনপথের প্রকৌশলী সাখাওত শামিম, নির্বাহী সদস্য ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজে, বরিশাল ট্রাস্টি বোর্ডের সাধারণ সম্পাদক শওকত হোসেন খান মনির, পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী মোঃ আবু তাহের, ছাত্র সংগঠক সায়েদুল হক নিশান, প্রকোশলী এনায়েত ফকির ও এনজিও মানুষের জন্য ফাউন্ডেশনের প্রগ্রাম কোঅরডিনেটর নাজরানা ইয়াসমিন হিরা, রুহি রহমান ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর পরিচালক মেজর শাকিল নেওয়াজ প্রমুখ।

অনুষ্ঠানে শিক্ষকমণ্ডলীর মধ্যে উপস্থিত ছিলেন প্রোগ্রাম কো অরডিনেটর অধ্যাপক এ কিউ এম মাহবুব, চেয়ারম্যান অধ্যাপক রেজওয়ান ভুইয়া, সহকারী কো অরডিনেটর অধ্যাপক হুমায়ুন কবির, অধ্যাপক হাফিজা খাতুন অধ্যাপক নুরুল ইসলাম নাজিম।

নব গঠিত কমিটির সদস্যগণ দেশের দুর্যোগ পূর্ব, দুর্যোগকালীন ও দুর্যোগ পরবর্তী ব্যবস্থাপনায় উল্লেখযোগ্য ভূমিকা পালনের প্রত্যয় ব্যক্ত করেন।

শেয়ার করুন