জগন্নাথপুরের আশারকান্দি ইউনিয়নের ২নং ওয়ার্ডে উপ-নির্বাচন ২৫ জুলাই

জগন্নাথপুর প্রতিনিধি : সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়ন পরিষদের শূন্য থাকা ২নং ওয়ার্ডে সদস্য পদে উপ নির্বাচন ও ভোট গ্রহণের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।
তফশিল অনুযায়ী আগামী ৩০ জুন মনোনয়নপত্র দাখিলের শেষ দিন, ২ জুলাই মনোনয়ন বাছাই, ৯জুলাই প্রার্থীতা প্রত্যাহার এবং ২৫ জুলাই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
জগন্নাথপুর উপজেলা নির্বাচন অফিসার মো. মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
জগন্নাথপুর উপজেলা নির্বাচন কার্যালয় সুত্র জানায়, ২০১৬ সালে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে জগন্নাথপুরের আশারকান্দি ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডে জাবেদ চৌধুরী সাধারণ সদস্য পদে নির্বাচিত হন। ২০১৭ সালের ১৭ সেপ্টেম্বর থেকে ওই পদে জাবেদ চৌধুরী পরিষদে অনুপস্থিত থাকায় গত ৭ ফেব্রুয়ারি জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম ওই পদটি শুন্য ঘোষণা করেন। যার প্রেক্ষিতে গত ১৭ জুন সুনামগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মুরাদ উদ্দিন হাওলাদার কৃর্তক ১৭০৭৯০০০০০০৪১১১৮১৮-২৮২ নং পত্রে নির্বাচন বিধিমালা ২০১০ এর বিধি ১০ উপবিধি ৩ অনুযায়ী আশারকান্দি ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের সাধারণ আসনের উপ-নির্বাচনের তফশিল ঘোষণা করেন।
জগন্নাথপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নি অফিসার মুজিবুর রহমান বলেন, কোন ধরণের ছুটি না নিয়ে দীর্ঘদিন ধরে জাবেদ চৌধুরী তার পদে অনুপস্থিত থাকায় আসনটি শুন্য ঘোষণা করে নির্বাচনের জন্য তফশিল ঘোষণা করা হয়েছে। শুনেছি নির্বাচিত জনপ্রতিনিধি জাবেদ চৌধুরী দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্রে বসবাস করছেন।

শেয়ার করুন