ছুটির দিনে ভোলাগঞ্জ জিরো পয়েন্টে পর্যটকদের ভিড়

সিলেটের সকাল রিপোর্ট :: শুক্রবার ছুটির দিনে ভোগঞ্জ জিরো পয়েন্টে ছিল পর্যটকদের ভিড়। সকাল থেকে পর্যটকরা সেখানে ভিড় করেন। বেলা বাড়ার সাথে সাথে লোকে লোকারণ্য হয়ে উঠে জিরো পয়েন্ট।

স্থানীয় বাসিন্দা আমিরুল ইসলাম জানান, শুক্রবার জিরো পয়েন্টে তিল ধারণের ঠাঁই ছিল না। মানুষের পাশাপাশি সেখানে যানবাহনেরও ভিড় পরিলক্ষিত হয়।

সিলেট থেকে সাংবাদিক মঞ্জুর আহমদও শুক্রবার সেখানে বেড়াতে যান। জানালেন, স্পটটি অসাধারণ। না গেলে বিশ্বাস করা যাবে না।
বাংলাদেশ ও ভারত সীমান্তের ‘জিরো পয়েন্টে’ অবস্থিত ভোলাগঞ্জের সাদা পাথর পর্যটকদের কাছে ডাকছে। নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত এলাকাটি দেখতে প্রতিদিনই পর্যটকরা সেখানে ভিড় করছেন। গত ঈদুল ফিতরের পর থেকে সেখানে প্রতিদিন জড়ো হচ্ছেন হাজারো পর্যটক।

পর্যটকরা জানান, যত দূর দৃষ্টি যায় সেখানকার দুদিকে কেবল সাদা পাথর, মাঝখানে স্বচ্ছ নীল জল আর পাহাড়ে মেঘের আলিঙ্গন। এ যেন প্রকৃতির এক অপরুপ স্বর্গরাজ্য। ওপারের মেঘালয়ের চেরাপুঞ্জি থেকে নেমে আসা জলের স্রোত যার নিচে সাদা পাথর। এসব ঘিরে এক অদ্ভূত সৌন্দর্যের ক্যানভাস। পানি-পাথরের এমন খেলা উপভোগ করতে ভ্রমণপ্রেমীরা এখন ভিড় করছেন। চেরাপুঞ্জির নিচে সাদা পাথরের স্তুপ-এ ঈদের দিন সকাল থেকেই ভিড় করেন দর্শনার্থীরা। শহরের কোলাহল থেকে বেরিয়ে প্রকৃতির টানে সাদা পাথরে এসে পর্যটকরা হেসে-খেলে সময় কাটাচ্ছেন।

শেয়ার করুন