ছাতকের মেয়র কালাম ও তার সহোদরশামীমসহ ৫ ভাইর আগ্নেয়াস্ত্রের লাইসেন্স বাতিল

কালাম-শামীম

সিলেটের সকাল রিপোর্ট:ছাতক পৌরসভার মেয়র , সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আবুল কালাম চৌধুরী ও তার সহোদর জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক শামীম আহমদ চৌধুরীসহ ৫ ভাইয়ের আগ্নেয়াস্ত্রের লাইসেন্স বাতিল করা হয়েছে। সুনামগঞ্জ জেলা পুলিশ সুপারের বিশেষ গোয়েন্দা শাখার প্রতিবেদনের প্রেক্ষিতে সম্প্রতি এ আদেশ দেন সুনামগঞ্জের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল আহাদ।সাধারণ মানুষের জানমাল ও নিরাপত্তা বিঘিœত হতে পারে এবং রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কায় এ আদেশ জারী করা হয়েছে। গত শনিবার সুনামগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের ওয়েবপোর্টালে এই নোটিশ আপলোড করা হয়।
মেয়র কালাম ও শামীম চৌধুরী ছাড়াও তাদের সহোদর শাহীন আহমেদ চৌধুরী (ডিবিবিএল বন্দুক), জামাল আহমেদ চৌধুরী (এসবিবিএল বন্দুক, পর্তগালের তৈরি), কামাল চৌধুরী (শর্টগান) ও আহমেদ শাখাওয়াত চৌধুরী সেলিম (শর্টগান, তুর্কির তৈরি) আগ্নেয়াস্ত্রের লাইসেন্স বাতিল করা হয়েছে বলে জেলা প্রশাসনের আদেশে জানানো হয়।
উল্লেখ্য, গত ১৪ মে রাতে নদীতে চাঁদাবাজিকে কেন্দ্র করে কালাম চৌধুরী ও তার ভাই শামীম চৌধুরীর অনুসারীরা বন্দুকযুদ্ধে জড়ায়। এতে ঘটনাস্থলেই গুলিবিদ্ধ হয়ে মারা যান শ্রমিক লীগ কর্মী ভ্যান চালক সাহাব উদ্দিন। গুলিবিদ্ধ হয়ে আহত হন ছাতক থানার ওসি মোস্তফা কামালসহ ৮ পুলিশ। এছাড়াও গুলিবিদ্ধ হয়ে আহত হন অন্তত ৩০জনসহ অর্ধশত।

শেয়ার করুন