চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার বাংলাদেশে ঈদ

সিলেটের সকাল রিপোর্ট :: দেশের কোথাও মঙ্গলবার পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা না যাওয়ায় বুধবার ঈদ হচ্ছে না। আগামী বৃহস্পতিবার সারাদেশে যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে।

মঙ্গলবার রাত পৌনে নয়টার দিকে জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক শেষে চাঁদ দেখা কমিটির সভাপতি ও ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো.আব্দুল্লাহ এ তথ্য জানিয়েছেন।

এর আগে সন্ধ্যার পর থেকে দিকে ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররমের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক শুরু হয়। সভায় আরও উপস্থিত ছিলেন ধর্ম মন্ত্রণালয়ের সচিব, প্রধান তথ্য কর্মকর্তা, বাংলাদেশ টেলিভিশনের পরিচালক, বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের পরিচালক, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম।

সভা শেষে ধর্ম প্রতিমন্ত্রী জানান, ‘দেশের সব জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়, আবহাওয়া অধিদপ্তর, মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন কেন্দ্র থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী বাংলাদেশের আকাশে কোথাও হিজরি ১৪৪০ সনের শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি।’

সে হিসেবে বুধবার রমজান মাসের ৩০ দিন পূর্ণ হচ্ছে। আগামী ৬ জুন বৃহস্পতিবার শাওয়াল মাস শুরু এবং এদিন পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে।

শেয়ার করুন