কুশিয়ারা নদীর উপর সেতুর দাবি রাজনগর ও বালাগঞ্জবাসীর

বালাগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের রাজনগর ও সিলেটের বালাগঞ্জ উপজেলার মধ্য দিয়ে বয়ে যাওয়া কুশিয়ারা নদীর উপর সেতু নির্মাণ দীর্ঘদিনের দাবি রাজনগর ও বালাগঞ্জ উপজেলার লক্ষ মানুষের। স্বাধীনতার ৪৮ বছরেও অনেকবার সেতুর দাবিতে দুই উপজেলার মানুষ সোচ্ছার হলেও দাবি পূরণ হয়নি। বিভিন্ন সরকারের মেয়াদে এমপি-মন্ত্রীরা সেতু নির্মাণের আশ্বাস দিলেও তা বাস্তবায়ন করা হয়নি।

যে কারণে স্কুল-কলেজে মাদ্রাসা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পড়ুয়া শিক্ষার্থীরা জীবনের ঝুঁকি নিয়ে নৌকায় করে নদী পারাপার করতে হয়। অনেক সময় বিভিন্ন মালামালের পাশাপাশি মোটরসাইকেল পারাপার করা হয়। বর্ষা মৌসুমে নদীতে প্রবল স্রোত থাকে। যার ফলে প্রায়ই ঘটে দুর্ঘটনা। একটি সেতু নির্মাণের দাবি দীর্ঘ দিনের হলেও এই দুটি উপজেলার মানুষ অবহেলার শিকার হয়েছেন। এছাড়া রাজনগর-খেয়াঘাট সড়কে একাধিক স্থানে ভেঙ্গে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। ফলে প্রায় একমাস ধরে ওই সড়কে বাস চলাচল বন্ধ রয়েছে। এতে বিড়ম্ভনায় পড়েছেন কুশিয়ারা তীরবর্তী রাজনগর ও বালাগঞ্জ উপজেলার কয়েক হাজার মানুষ।

এ বিড়ম্ভনা থেকে রেহাই পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সেতুমন্ত্রী ওবায়েদুল কাদেরের সুদৃষ্টি কামনা করে মানববন্ধন করেছেন এলাকাবাসী। গত সোমবার বিকেলে স্থানীয় খেয়াঘাট বাজারে মানববন্ধনে বক্তব্য রাখেন- রাজনগর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা আহমদ বিলাল, রাজনগর প্রেসক্লাবের সভাপতি আউয়াল কালাম বেগ, সচেতন নাগরিক সমাজ রাজনগরের সভাপতি সাংবাদিক আহমদউর রহমান ইমরান, আওয়ামী লীগ নেতা বখতিয়ার উদ্দিন আসুক, খেয়াঘাট বাজারের ব্যবসায়ী আজমান আজিজ, রুমেন আহমদ, রুবেল আহমদ, সালেহ আহমদ, অটোরিক্সা সভাপতি রিপন আহমেদ, সিএনজি সভাপতি জিলু আহমদ, সাবেক সভাপতি হেলাল আহমদ, আলী আহমদ, মাইক্রোবাস চালক সমিতির সভাপতি জসিম আহমদ প্রমুখ।

শেয়ার করুন