এবার শিশুদের খাওয়ানো হবে নীল রংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল

সিলেটের সকাল ডেস্ক :: জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (১ম রাউন্ড) ২০১৯ উপলক্ষে ওরিয়েন্টেশন ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকালে সিলেট সিটি কর্পোরেশনের হল রুমে অনুষ্ঠিত পরিকল্পনা সভায় সভাপতিত্ব করেন সিসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বদরুল হক।

সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম সুমনের পরিচালনায় সভায় জানানো হয়, এই প্রথম ৬-১১ মাস বয়সী শিশুদের লাল রং এর পরিবর্তে নীল রং এর ক্যাপসুল খাওয়ানো হবে। ১২-৫৯ মাস বয়সী শিশুকে লাল রং এর একটি ভিটামিন এ প্লাস খাওয়ানো হবে।

প্রথমবারের মত জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (১ম রাউন্ড) ২০১৯ এর ২২ জুন একযোগে সারা দেশের ন্যায় সিলেটেও এ ক্যাপসুল খাওয়ানো হবে।

সিলেট সিটি কর্পোরেশনের ২৭টি ওয়ার্ডের ৬-১১ মাস বয়সী ৬৭৮ জন শিশুকে নীল রং এর ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী ৬৩ হাজার শিশুকে লাল রং এর একটি করে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

সভায় বিশেষ অতিথি ছিলেন, সিলেটের সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায়, সিলেট বিভাগীয় তথ্য অফিসের উপপরিচালক জুলিয়া জেসমিন মিলি, সিটি কাউন্সিলর রেজওয়ান আহমদ, মো. আব্দুর রকিব তুহিন, মহিলা কাউন্সিলর নাজনীন আক্তার কনা, রেবেকা আক্তার লাকী, মাসুদা সুলতানা ও সারেগের সাধারণ সম্পাদক মুহাম্মদ মুনতাসির আলী। এছাড়া সভায় সিলেটের সংশ্লিষ্ট সরকারী, বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা ও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন