‘উন্নয়ন চূড়ান্ত পর্যায়ে নিতে সিসিক কাউন্সিলরদেরও দক্ষ হতে হবে’

সিলেটের সকাল ডেস্ক :: সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, ‘জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি) এর যথাযথ প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে জনপ্রতিনিধিরা আরোও ভালোভাবে জনগণের সেবা ও ওয়ার্ড পরিচালনা করতে সক্ষম হবেন। তিনি বলেন, ‘নগরকে উন্নয়নের চূড়ান্ত পর্যায়ে পৌঁছাতে হলে সিটি কাউন্সিলরদের দক্ষ করে গড়ে তুলতে হবে।’

মঙ্গলবার সিটি কর্পোরেশনের সম্মেলন কক্ষে এনআইএলজির দুই দিন ব্যাপী কাউন্সিলরদের নিয়ে আয়োজিত এক কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

সিসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বদরুল হকের সভাপতিত্বে কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র আরিফুল হক চৌধুরী আরো বলেন, যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একটি স্বনির্ভর ও আধুনিক ওয়ার্ড তৈরী করা সম্ভব। তিনি এ প্রতিষ্ঠানের মাধ্যমে নিয়মিত জনপ্রতিনিধিদের প্রশিক্ষণ প্রদানের ব্যবস্থা করতে সংশ্লিষ্ঠদের আহবান জানান।

সভায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক ও এনআইএলজির উপপরিচালক আব্দুল খালেক। তিনি বলেন, একটি ওয়ার্ডকে উন্নয়নের চূড়ান্ত পর্যায়ে পৌঁছাতে হলে জনপ্রতিনিধিদেরকে দক্ষ করে গড়ে তুলতে হবে।

কর্মশালায় ২৭টি ওয়ার্ডের ২৪জন কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ডের ৯জন কাউন্সিলর অংশগ্রহন করেন। বুধবার বিকেলে দুই দিন ব্যাপী প্রশিক্ষণের সমাপ্তি হবে।

শেয়ার করুন