উইন্ডিজের বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক :: সাউদাম্পটনে শুক্রবার (১৪ জুন) মুখোমুখি হবে স্বাগতিক ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান। এ লড়াইয়ে দু’দলেরই প্রধান অস্ত্র গতি। বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় মাঠে গড়াবে ম্যাচটি।

একদিকে ইংল্যান্ডের আছেন মার্ক উড আর জোফরা আর্চারের মতো গতির বোলার, অপরদিকে গতিতে পাল্টা জবাব দেওয়ার জন্য ক্যারিবীয়দের আছে ওশান থমাস ও শেল্ডন কটরেল। এখন পর্যন্ত এই বিশ্বকাপের সবচেয়ে দ্রুতগতির ডেলিভারি দুটি করেছেন ইংল্যান্ডের দুই পেসার। ঘণ্টায় ৯৫.৭ মাইল গতি তুলেছেন উড। বার্বাডোজে জন্ম নেওয়া আর্চার করেন ঘণ্টায় ৯৫.১ মাইলের একটি বল।

কাছাকাছি আছেন ক্যারিবিয়ান থমাসও। ঘণ্টায় সর্বোচ্চ ৯১.১ মাইল গতিতে বল করেছেন তিনিও। কটরেল চলতি বিশ্বকাপে গতিতে প্রায় ৯০ (ঘণ্টায় ৮৯.৭ মাইল) ছুঁয়েছেন। উড আর আর্চারের মধ্যে গতিতে একে অন্যকে ছাড়িয়ে যাওয়ার মধুর লড়াইও এই ম্যাচের আকর্ষণ বাড়িয়ে দেবে অনেকটাই।

তবে সব কিছুই নির্ভর করছে বৃষ্টির উপর। কারণ চলতি বিশ্বকাপে এরই মধ্যে রেকর্ড সংখ্যক চারটি ম্যাচ পরিত্যক্ত হয়ে গেছে। আরও ম্যাচ যে বৃষ্টির কবলে পড়বে তা বলাই যায়।

শেয়ার করুন